রাঙ্গামাটি শহরে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বিঘ্নিত যে কারণে

আবু আজাদ
আবু আজাদ আবু আজাদ , নিজস্ব প্রতিবেদক রাঙ্গামাটি থেকে
প্রকাশিত: ১১:৩৭ এএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

রাঙ্গামাটি শহরে দুই পক্ষে সংঘর্ষের পর ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বিঘ্নিত হচ্ছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা।

এ বিষয়ে সরেজমিনে জানার চেষ্টা করেছে জাগো নিউজ। খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার দুপুরে সংঘর্ষ চলাকালে বনরুপা এলাকায় বিভিন্ন স্থাপনায় আগুন দেওয়া হয়। এসময় আগুনে ইন্টারনেটের তার পুড়ে যাওয়ায় শুক্রবার দুপুর থেকে রাঙ্গমাটি শহরে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বিঘ্নিত হচ্ছে। ব্রডব্যান্ড ইন্টারনেট না থাকলেও বিভিন্ন মোবাইল অপারেটরের নেটওয়ার্ক স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন:

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে বনরুপা এলাকায় ইন্টারনেট সংযোগ স্থাপনে কাজ করছিলেন, ডিডিএন নেটওয়ার্কের কর্মী জগৎ জোতি চাকমা। তিনি জাগো নিউজকে বলেন, ভবনে লাগা আগুনে পুড়ে গেছে ইন্টারনেট ব্রডব্যান্ড লাইন। এ কারণে গ্রাহকরা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। আমরা আজ সকাল থেকে সঞ্চালন লাইন ঠিক করার জন্য নেমেছি।

রাঙ্গামাটি শহরে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বিঘ্নিত যে কারণে

ডিডিএন এর ব্রাঞ্চ ইনচার্জ লোকমান হোসেন বলেন, সঞ্চালন লাইন আগুনে পুড়ে গেছে। ফলে শহরের বিভিন্ন এলাকায় ইন্টারনেট সেবা বন্ধ আছে। আশা করছি আজকের মধ্যে লাইন ঠিক করা সম্ভব হবে।

এদিকে, সংঘর্ষের পর রাঙ্গামাটিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। রাত থেকেই সেনা, বিজিবি এবং পুলিশ সদস্যরা সম্মিলিতভাবে টহল দিচ্ছে। শহরের পরিস্থিতি একেবারেই শান্ত। মূল সড়কে গাড়ি না থাকলেও অভ্যন্তরীণ সড়কগুলোতে ছোট-ছোট যানবাহন ও ব্যক্তিগত গাড়ি চলছে।

এএজেড/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।