খাগড়াছড়িতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৮:৫৩ এএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিয়ের দাবিতে হাসান মিয়া নামে এক প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেছেন তরুণী। কুমিল্লা থেকে খাগড়াছড়ি এসে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর থেকে প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেন তিনি।

ভুক্তভোগী ওই তরুণী জানান, তিন বছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক। সেই সূত্র ধরে হাসান বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিকবার কক্সবাজার নিয়ে স্বামী-স্ত্রী পরিচয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। এভাবে বিয়ের প্রলোভন দেখিয়ে দিনের পর দিন অবৈধ সম্পর্কে লিপ্ত ছিলেন হাসান।

এরমধ্যে হাসান সৌদি আরব গেলেও তাদের প্রেমের সম্পর্ক চলমান থাকে জানিয়ে ওই তরুণী বলেন, এক বছর সৌদি থেকে গত কয়েকদিন আগে দেশে এসে ওই তরুণীকে সিলেট যাওয়ার প্রস্তাব দেন হাসান। সে প্রস্তাব প্রত্যাখ্যান করে বিয়ের জন্য চাপ দিলে হাসান তা প্রত্যাখ্যান করেন। ফলে হাসানের বাড়িতে এসে বিয়ের দাবিতে অনশন শুরু করেন তিনি।

হাসান মিয়ার ছোট ভাই সাদ্দাম হোসেন বলেন, আমার বড় ভাইয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক রয়েছে দাবি করে ওই মেয়েটি বিয়ের জন্য গতকাল আমাদের বাসায় এসেছে। তবে এ বিষয়ে আমরা অবগত নই। ভাই গতকালই দেশের বাইরে চলে গেছেন বলে তার ফেসবুকে পোস্ট করেছেন। ওই মেয়ের আসার খবরে সারাদিন অনেক লোকের আনাগোনায় ও হুমকি-ধমকিতে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

আমতলী ইউনিয়ন পরিষদের মেম্বর মো. আজগর হোসেন বলেন, বিষয়টি আমাকে কেউ জানায়নি। তবে বিয়ের দাবিতে একটি মেয়ের অনশনের কথা লোকমুখে শুনেছি।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর বলেন, বিষয়টি সম্পর্কে আমরা অবগত নই। তবে এ ঘটনায় কেউ থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

মুজিবুর রহমান ভূঁইয়া/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।