লক্ষ্মীপুর

বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কের তালিকা দ্রুত জমা দেওয়ার নির্দেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট সংস্কারসহ উন্নয়ন নিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেছেন সড়ক ও জনপথ (সওজ) বিভাগের যুগ্মসচিব কামরুল হাসান মাহমুদ। এসময় বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কের তালিকা দ্রুত জমা দেওয়ার নির্দেশ দেন তিনি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে লক্ষ্মীপুর সার্কিট হাউজে জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের অংশগ্রহণে এ সভার আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাজীব কুমার সরকার, লক্ষ্মীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পদ্মাসন সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেপি দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইউনুস মিয়া, ঠিকাদার আজিজুল করিম বাচ্চু ও লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল প্রমুখ।

মতবিনিময় সভায় বন্যায় লক্ষ্মীপুর জেলা অভ্যন্তরীণ সড়কগুলো ক্ষতির বিষয় তুলে ধরেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। একইসঙ্গে লক্ষ্মীপুর-আলেকজান্ডার ও সোনাপুর সড়ক প্রশস্তকরণে গুরুত্ব তুলে মতামত দেন সভায় উপস্থিত কর্মকর্তা ও ঠিকাদাররা। এর পরিপ্রেক্ষিতে দ্রুত ক্ষতিগ্রস্ত সড়কের তালিকা করে মন্ত্রণালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ দেন যুগ্মসচিব কামরুল হাসান মাহমুদ। এছাড়া নোয়াখালীর বেগমগঞ্জ চৌরাস্তা থেকে লক্ষ্মীপুর বাসটার্মিনাল সড়কটি চার লেনে উন্নীতকরণ প্রকল্পের বরাদ্দ বাস্তবায়নে কাজ করবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্বাঞ্চল, রামগতি ও কমলনগর উপজেলার ভুলয়া নদী এলাকা এখনো পানিবন্দি। পুরো জেলায় বন্যায় আঞ্চলিক ও অভ্যন্তরীণ সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

কাজল কায়েস/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।