সিলেট

যুবদলের কমিটি নিয়ে অসন্তোষ, পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্মেলনের দুই বছর পর গঠিত সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে পদবঞ্চিতরা ঝাড়ু মিছিল করেন। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে বুধবার (১৮ সেপ্টেম্বর) যুবদলের কেন্দ্রীয় সভাপতি আব্দুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ২৯১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা ও ৩০১ সদস্য বিশিষ্ট মহানগর যুবদলের কমিটি অনুমোদন দেন।

কমিটিতে সিলেট জেলা যুবদলের সভাপতি হয়েছেন অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিন ও সাধারণ সম্পাদক হয়েছেন মোহাম্মদ মকসুদ আহমদ। অন্যদিকে মহানগর যুবদলের সভাপতি হয়েছেন শাহনেওয়াজ বখত চৌধুরী তারেক ও সাধারণ সম্পাদক হয়েছেন মির্জা মো. সম্রাট হোসেন।

পদবঞ্চিত নেতাকর্মীদের অভিযোগ, প্রকাশিত কমিটিতে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি। তাছাড়া ওই কমিটিতে সিনিয়র-জুনিয়র সমন্বয় করা হয়নি।

তাদের দাবি, এতে করে দলের ভাবমূর্তি নষ্ট হবে। তৃতীয় শক্তি দলের ভিতরে সুযোগ খোঁজার চেষ্টা করবে। তাই এ কমিটি প্রত্যাখ্যান করেছেন তারা।

এ বিষয়ে নবনির্বাচিত সভাপতি অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিন বলেন, যোগ্য, ত্যাগী-পরীক্ষিত নেতাদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। দলের গঠনতন্ত্র মেনেই পূর্ণাঙ্গ কমিটি করা হয়।

২০২২ সালের ১০ সেপ্টেম্বর জেলা ও ১১ সেপ্টেম্বর মহানগর জাতীয়তাবাদী যুবদলের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি–সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

আহমেদ জামিল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।