সংক্ষিপ্ত সিলেবাস দাবি

চুয়াডাঙ্গায় ষষ্ঠ-নবম শ্রেণির শিক্ষার্থীদের সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

সিলেবাস সংক্ষিপ্ত চেয়ে চুয়াডাঙ্গায় মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলার বিভিন্ন মাধ্যমিকের শিক্ষার্থীরা চুয়াডাঙ্গা শহরের প্রাণকেন্দ্র শহিদ হাসান চত্বরে এ কর্মসূচি পালন করে।

এদিকে, সংবাদ প্রচার না হওয়া এবং সংবাদকর্মীরা শিক্ষার্থীদের কর্মসূচিতে না আসায় প্রায় দুইঘণ্টা শহরের চৌরাস্তা মোড়ে সড়ক অবরোধ করে তারা। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সংবাদকর্মীরা সেখানে পৌঁছালে তাদের কাছে দাবি তুলে ধরে শিক্ষার্থীরা। এরপরই সড়ক থেকে সরে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে যান চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিবুল আলম ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস এম আশিস মোমতাজ। তারা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন এবং দাবি লিখিতভাবে জেলা প্রশাসক কিংবা উপজেলা প্রশাসনের নিকট দেওয়ার অনুরোধ জানান।

চুয়াডাঙ্গা সদর থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, শিক্ষার্থীদের সংবাদ কোনো গণমাধ্যমে প্রচার হচ্ছে না। সেখানে কোনো সংবাদকর্মীরা না যাওয়ায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছিল। তাদেরকে বলেছি বিষয়টি জেলা প্রশাসককে জানাতে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিবুল আলম বলেন, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। তাদের দাবি লিখিত আকারে জেলা প্রশাসক বা উপজেলা প্রশাসনের কাছে দিতে বলেছি। আমরা ঊধ্র্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানাবো। শিক্ষার্থীরা আমার কথা শুনেছেন। এরপর সংবাদকর্মীদের নিকট ইন্টারভিও দিতে চলে যায়।

হুসাইন মালিক/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।