ময়মনসিংহ মেডিকেল

হাসপাতালের বিছানায় ছারপোকা, স্বজনদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায় ছারপোকা আক্রমণের প্রতিবাদে বিক্ষোভ করেছেন স্বজনরা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) কলেজ গেট সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।

বিক্ষোভকারীদের মধ্যে হাফিজুল ইসলাম নামে একজন বলেন, কয়েকদিন নবজাতক ওয়ার্ডে সন্তানকে নিয়ে আছি। বিছানায় ছারপোকার যন্ত্রণায় অতিষ্ঠ। চিকিৎসক-নার্সদের বারবার বলেও কোনো কাজ হয়নি।

হাসপাতালের বিছানায় ছারপোকা, স্বজনদের বিক্ষোভ

আরেক অভিভাবক নাদিরা আক্তার বলেন, শিশু বেশি অসুস্থ হলে সেখানে ভর্তি করা হয়। কিন্তু ভর্তিকরা শিশু কেমন আছে সে বিষয়টি জানতেও অনেক বেগ পোহাতে হয়। ছারপোকার কারণে অসুস্থ শিশুরা আরও অসুস্থ হচ্ছে। প্রত্যেক বেডে ২০০-৩০০ ছারপোকা। দ্রুত বেডগুলো পরিবর্তন করা দরকার।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক চিকিৎসক জাকিউল ইসলাম বলেন, ৫০ শয্যার নবজাতক ওয়ার্ডে ১৫০-২০০ রোগী গড়ে ভর্তি থাকে। একে বারে সব বেড পরিবর্তন করা কোনোভাবেই সম্ভব নয়। তাই প্রতিদিন ৫-৭টি পরিবর্তন করে ছারপোকা মুক্ত ওয়ার্ড করার উদ্যোগ নেওয়া হয়েছে।

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।