তেল কম দিয়ে জরিমানা গুনলো ফিলিং স্টেশন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:০৮ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

গাজীপুরের কালীগঞ্জে ডিজেল, পেট্রোল ও অকটেন পরিমাপে কম দিয়ে ক্রেতাদের ঠকানোর অভিযোগে একটি ফিলিং স্টেশনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

কালীগঞ্জ-ঘোড়াশাল আঞ্চলিক সড়কের উত্তরা বিজয় ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কালীগঞ্জ নতুন ব্যাংকের মোড় এলাকার খোদেজা শপিং কমপ্লেক্সের গ্রাউন্ড ফ্লোরে আপনঘর নামের একটি সুপারশপকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদণ্ড প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরী তাসমিন উর্মি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কালীগঞ্জ-ঘোড়াশাল আঞ্চলিক সড়কের উত্তরা বিজয় ফিলিং স্টেশন থেকে বিক্রির সময় ডিজেল, পেট্রোল ও অকটেন মাপে কম দিয়ে ক্রেতাদের ঠকানো হয় এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযোগের সত্যতা পেয়ে ওজন এবং পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর ৪৬ ধারা লঙ্ঘন করার দায়ে উত্তরা বিজয় ফিলিং স্টেশন মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

সূত্র আরও জানায়, নকল ও নিম্নমানের প্রসাধনী সামগ্রী বিক্রির দায়ে নতুন ব্যাংকের মোড় এলাকার খোদেজা শপিং কমপ্লেক্সের গ্রাউন্ড ফ্লোরে আপনঘর নামের সুপারশপে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় সুপারশপের মালিক কাজী মো. জুবায়েরকে বিএসটিআই আইন ২০১৮ এর ৩০ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের গাজীপুর জেলা কার্যালয়ে পরিদর্শক শিখন সাহা এবং ফিল্ড অফিসার মাকসুদা রুনা, বেঞ্চ সহকারী মাহবুবুল ইসলাম, থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

আব্দুর রহমান আরমান/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।