আবারও পাঁচ দিনের রিমান্ডে গোলাম দস্তগীর গাজী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে আবারও পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় করা পারভেজ হত্যা মামলায় তার বিরুদ্ধে এই রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে তোলা হয় গোলাম দস্তগীর গাজীকে। উভয় পক্ষের শুনানি শেষে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলী পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে তাকে তৃতীয় দফায় রিমান্ডে নেওয়া হলো।

মামলার আইনজীবী সাখাওয়াত হোসেন খান আসামিকে রিমান্ডে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, গত ১৯ জুলাই বিকেলে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশে সাবেক এমপি শামীম ওসমান, নজরুল ইসলাম ও গোলাম দস্তগীর গাজী, শামীম ওসমানের ভাতিজা আজমেরী ওসমান, শ্যালক তানভীর আহমেদসহ (টিটু) ১৭৮ জন এবং অজ্ঞাতপরিচয় আরও ৮০ জন আন্দোলনকারী ছাত্রছাত্রীদের ওপর ঝাঁপিয়ে পড়েন। শামীম ওসমানের নির্দেশে আসামিরা ককটেল বিস্ফোরণ ও গুলি করেন। পারভেজ ওই স্থান অতিক্রম করার সময় গুলি করেন অয়ন ওসমান। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে পারভেজের মৃত্যু হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ গিয়ে ছেলের মরদেহ শনাক্ত করেন বাদী (নিহতের বাবা) সোহরাব হোসেন।

এরআগে গত ১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের আড়াইহাজারের নিহত শফিকুল ইসলাম শফিক ও বাবুল হত্যা মামলায় তিনদিন করে মোট ছয়দিনের রিমান্ডে নেওয়া হয় নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক এমপি গোলাম দস্তগীর গাজীকে।

তারআগে গত ২৫ আগস্ট দিনগত রাতে ঢাকার শান্তিনগর বাসা থেকে গোলাম দস্তগীরকে গ্রেফতার করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পরে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে রূপগঞ্জে গুলিতে নিহত দশম শ্রেণির ছাত্র রোমান মিয়া হত্যা মামলায় তাকে ছয়দিনের রিমান্ডে নেওয়া হয়।

মোবাশ্বির শ্রাবণ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।