ফরিদপুরে হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

ফরিদপুরে বাসের হেলপার সাদ্দাম হোসেন হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। এছাড়া দুইজনকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- জনি মোল্লা (২৬), মো. মেহেদী আবু কাউসার (২৩), সাজ্জাদ হোসেন মাতুব্বর (২৯), রাজেশ ওরফে রবিদাস (২৮) ও রবিন মোল্লা (২৪)। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দুই আসামি আলমগীর হোসেন পাঠান (৩৬) ও হাফিজুল বেপারীকে (২৩) পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। সাজাপ্রাপ্ত আসামিদের বাড়ি ফরিদপুর শহরের বিভিন্ন এলাকায়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২৪ অক্টোবর ফরিদপুর শিশু পার্ক এলাকা থেকে নুপুর পরিবহনের একটি বাস চুরি হয়। এ ঘটনায় বাসের মালিক জয়নাল আবেদীন থানায় অভিযোগ করেন। পরদিন বাসটি ভাঙ্গা চৌরাস্তা মোড় থেকে উদ্ধার করে পুলিশ। এসময় বাসের ভেতর থেকে হাত-পা বাঁধা অবস্থায় হেলপার সাদ্দাম হোসেনের মরদেহ উদ্ধার করা হয়। পরে পুলিশ সাতজনের নাম উল্লেখ করে ২০২০ সালের ২৩ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেয়। আদালত সাক্ষ্য প্রমাণ শেষে এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সানোয়ার হোসেন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছে।

এন কে বি নয়ন/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।