সাপের কামড়

ওঝার কাছ থেকে হাসপাতালে যাওয়ার আগেই স্কুলছাত্রের মৃত্যু

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ১১:০৯ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামের মিরসরাইয়ে সাপের কামড়ে সীমান্ত নাথ নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল বাড়ির সামনে তাকে সাপ কামড় দেয়।

সীমান্ত উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের দেওয়ানপুর গ্রামের কান্তি নাথের ছেলে। সে জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র।

স্বজনরা জানান, সাপে কামড়ানোর পর তাকে স্থানীয় বেদে পাড়ায় ওঝার কাছে নিয়ে যান। পরবর্তীতে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে এন্টিভেনম না থাকায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে রেফার করে। কিন্তু চমেক হাসপাতালে নেওয়ার পর সন্ধ্যায় চিকিৎসক মৃত ঘোষণা করেন। হাসপাতাল থেকে এনে বুধবার ভোর ৪টায় তাকে দাহ করা হয়েছে।

তবে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. ফারিয়া সিলভী জানান, মঙ্গলবার কয়েকজন সাপে কাটা রোগী এসেছিল। তবে সীমান্ত নাথ নামে কোনো রোগী আসেনি।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন জানান, সাপে কাটার পর প্রথমে হাসপাতালে নিয়ে যাওয়া উচিৎ। তারা ওঝার কাছে নিয়ে ভুল করেছে। এছাড়া ওই নামে কোনো রোগী ভর্তি হয়নি। আমি মঙ্গলবার সকাল থেকে রাত ১১টা পর্যন্ত রেজিস্ট্রেশন খাতা দেখেছি। তাছাড়া হাসপাতালে এন্টিভেনম মজুত আছে। তাকে হয়তো ওঝার কাছ থেকে চমেকে নিয়ে গেছেন স্বজনরা।

এম মাঈন উদ্দিন/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।