মেঘনায় বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদীতে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের অভিযোগে সোহেল সর্দার নামে একজনের ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ১১টি ড্রেজার মেশিন ও প্রায় চার কিলোমিটার এলাকা পর্যন্ত লম্বা পাইপ ধংস করা হয়।

মেঘনায় বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালত পরিচালকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহেদ আরমান বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের চান্দারখালী ফিশারী গেট, সাজু মোল্লার ঘাট, জালিয়ার চর ও মেঘনা বাজার সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

মেঘনায় বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

রায়পুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহেদ আরমান বলেন, অবৈধভাবে ড্রেজিং মেশিন বসিয়ে বালু উত্তোলনের অপরাধে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০২৪ এর ১৫ ধারা মোতাবেক অর্থদণ্ড দেওয়া হয়। জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

কাজল কায়েস/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।