নলছিটির পিআইও স্ট্যান্ড রিলিজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ১২:০৩ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

ঝালকাঠির নলছিটিতে অভিযোগের শেষ নেই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বিজন কৃষ্ণ খরাতীর বিরুদ্ধে। অবশেষে স্ট্যান্ড রিলিজ হয়েছেন তিনি।

গত ৩ সেপ্টেম্বর দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর তাকে বদলির আদেশ দেয়। সেই আদেশ অনুযায়ী ৫ সেপ্টেম্বরের মধ্যে অফিসের দায়িত্ব বুঝিয়ে দেওয়ার শেষ দিন ছিল। আর ওই দিন প্রধান কার্যালয়ে যোগদান করতে বলা হয়েছিল তাকে। কিন্তু দায়িত্ব বুঝিয়ে না দেওয়ায় আদেশ অনুযায়ী স্ট্যান্ড রিলিজ হয়েছেন পিআইও বিজন কৃষ্ণ খরাতী।

নলছিটির উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বিজন কৃষ্ণ খরাতী বলেন, বদলির আদেশ অনুযায়ী গত ৫ তারিখ আমার নতুন কর্মস্থলে যোগদান করার কথা ছিল, কিন্তু করা হয়নি। চলতি সপ্তাহে যোগদান করবো।

নলছিটিতে অতিরিক্ত দায়িত্ব পাওয়া সদর উপজেলার পিআইও মোজাম্মেল হক বলেন, আমাকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু জেলাপ্রশাসক কার্যালয় থেকে এখনো যোগদানের আদেশ দেওয়া হয়নি। আদেশ পাওয়ার পর অতিরিক্ত দায়িত্ব পালন করবো।

২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি নলছিটিতে যোগদান করার পর থেকে গ্রামীণ অবকাঠামো সংস্কার (টেস্ট রিলিফ- টিআর) ও গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (কাজের বিনিময়ে খাদ্য-কাবিখা) এবং ৪০ দিনের কর্মসূচি প্রকল্পে নানা অনিয়ম ও আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি ও ঠিকাদারদের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে এই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বিজন কৃষ্ণ খরাতীর বিরুদ্ধে।

তবে পিআইওর শুধু বদলির আদেশ এবং তাকে অন্য কোনো শাস্তি না দিয়ে স্ট্যান্ড রিলিজ করায় ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে সচেতন মহলের মধ্যে। তার বিরুদ্ধে সমস্ত অভিযোগ সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

মো. আতিকুর রহমান/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।