উপদেষ্টা হাসান আরিফ

বন্যায় ক্ষতিগ্রস্তদের দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা করা হবে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

সোমবার (১৬ সেপ্টেম্বর) মিরসরাইয়ে জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ে বন্যা পরবর্তী পুনর্বাসন কার্যক্রম পরিদর্শন ও স্বাস্থ্য সুরক্ষা কিট বিতরণ অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

উপদেষ্টা বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকারের পাশাপাশি জনগণ ও বিভিন্ন সংগঠন যেভাবে সহযোগিতা করেছে তা অনুকরণীয় ও দৃষ্টান্ত হয়ে থাকবে। বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে দ্রুত পুনর্বাসনের ব্যবস্থা করবো।

তিনি আরও বলেন, সব সংস্থার মধ্যে প্রচেষ্টা না থাকলে বন্যার ক্ষতি কাটিয়ে ওঠা কষ্টসাধ্য ছিল। বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে আমরা জোর দিচ্ছি। কারণ গ্রামীণ থেকে সব পর্যায় পর্যন্ত যোগাযোগটা খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া বন্যা পরবর্তী অন্যান্য যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাও দেখা হচ্ছে। সেজন্য সব সংস্থাকে সমন্বয় করে একসঙ্গে কাজ করার ব্যাপারে কথা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম কামরুজ্জামান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. জহির দেওয়ান, নির্বাহী প্রকৌশলী পলাশ চন্দ্র দাশ, এলজিইডি চট্টগ্রাম অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাহবুবুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হাসান আলী প্রমুখ।

এম মাঈন উদ্দিন/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।