হিন্দু ভাইদের উসকানি দিচ্ছে আ’লীগের লোকজন: জামায়াত সেক্রেটারি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

হিন্দু ভাইদের আন্দোলনে উসকানি দিচ্ছে আওয়ামী লীগের লোকজন বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার।

তিনি বলেন, জুডিশিয়াল ক্যু করে অন্তর্বর্তী সরকার সরানোর ষড়যন্ত্র ছাত্র জনতা রক্ষা করেছে। ফ্যাসিবাদের বিদেশি বন্ধুরা প্রতিবিপ্লবের ইন্দন দিচ্ছে। অন্তর্বর্তীকালীন সরকার বসার পর নানা দাবি তোলা হচ্ছে। আমার প্রশ্ন, ১৫বছর আপনারা কোথায় ছিলেন?

সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে মুন্সিগঞ্জের শহরের একটি কমিউনিটি সেন্টারে ইউনিয়ন সম্মেলন এবং গনঅভ্যুত্থানে নিহতদের পরিবারে অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নির্বাচনের জন্য যৌক্তিক সময় পর্যন্ত জামায়াত সময় দিতে রাজি উল্লেখ করে তিনি বলেন, সংস্কার করে অতিদ্রুত নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তবে খুব শর্ট বা খুব লং যেনো না হয়। ফ্যাসিবাদের প্রেত্মাত্মারা অনেক ক্ষেত্রে এখনো রয়েছে। তাই একটা নির্বাচন দিতে নূন্যতম যতটুকু সংস্কার দরকার তা করতে হবে।

অভ্যুত্থানে নিহতদের উদ্দেশ্যে গোলাম পরওয়ার বলেন, নিহতদের কথা ইতিহাসে লেখা থাকবে, স্বৈরশাসক থেকে মুক্ত হয়ে মানুষ ঈদের আনন্দ করেছে , কিন্তু শহীদ পরিবার ঘরের কোণায় কান্নায় জর্জরিত ছিলো। অনেকে আহত হয়েছে। কেউ হাত-কেউ চোখ হারিয়েছে। যারা আহত হয়েছেন তাদের চিকিৎসা করতে হবে। প্রয়োজনে বিদেশে নিয়ে যেতে হবে। সরকারের ঘোষণা যেনো মিডিয়ায় সীমাবদ্ধ না থাকে। শহীদের কাছে আমরা ঋণী। এই ঋণ আমাদের শোধ করতে হবে।

অনুষ্ঠানে বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাত পরিবারকে এক লাখ টাকা করে অনুদান দেওয়া হয়।

মুন্সিগঞ্জ জেলা আমীর মাওলানা আ. জ. ম রুহুল কুদ্দুসের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নির্বাহী সদস্য মো. সাইফুল আলম খান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা আবদুল জব্বার ও বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির মুন্সিগঞ্জ জেলার সভাপতি মুজাহিদুল ইসলাম প্রমুখ।

আরাফাত রায়হান সাকিব/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।