চুয়াডাঙ্গায় ১১৩ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড, জনদুর্ভোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫:৩২ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

 

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে টাকা দুই দিন ধরে মুষলধারে বৃষ্টি হচ্ছে চুয়াডাঙ্গায়। এ জেলায় গত ২৪ ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর টানা বৃষ্টিপাতে বিপর্যস্ত জনজীবন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) থেকে চুয়াডাঙ্গায় বৃষ্টিপাত কমতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর আগে শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক রকিবুল হাসান জাগো নিউজকে জানান, রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৮৭ দশমিক ১ মিলিমিটার। গভীর নিম্নচাপের কারণে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। রোববার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ৩৩ দশমিক ৮ মিলিমিটার, দুপুর ১২ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৩৪ মিলিমিটার, বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৭৩ দশমিক ৮ মিলিমিটার এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ৮৭ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আর সবমিলিয়ে গত ২৪ ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে, টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত শুক্রবার রাত থেকে গুঁড়ি গুঁড়ি ও মুষলধারে টানা বৃষ্টি শুরু হয় এ জেলায়। একই সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। টানা বৃষ্টি ও বাতাসে জনজীবন স্থবির হয়ে পড়েছে। বৃষ্টির পানিতে জেলার নিম্নাঞ্চল ও রাস্তাঘাট তলিয়ে গেছে। বিপাকে পড়েছে খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষ।

জমির আলী নামের এক দিনমজুর বলেন, টানা বর্ষণে বাড়িতেই থাকতে হচ্ছে। কাজে যেতে পারছি না। তাই আয়ও হয়নি। মিথুন মিয়া নামে ব্যাটারিচালিত এক ইজিবাইক চালক বলেন, টানা বৃষ্টিতে ঘর থেকে বের হতে পারিনি। আজও বের হয়েও যাত্রী নেই।

হুসাইন মালিক/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।