ময়মনসিংহে হাসিনা-কাদেরের নামে হত্যা মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

ময়মনসিংহের ভালুকায় রাজমিস্ত্রি তোফাজ্জাল হোসেন (২২) হত্যাকাণ্ডের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসামি করে আদালতে মামলার আবেদন করা হয়েছে। এ মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০ জনকে আসামি করা হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নম্বর আমলি আদালতে ভালুকা উপজেলার চাপড়বাড়ী এলাকার বাসিন্দা হৃদয় মাহমুদ জান্নাত বাদী হয়ে মামলার আবেদনটি করেন।

এ সময় বিচারক স্মরণিকা পাল মামলাটি আমলে নিয়ে এ ঘটনায় আরও কোনো মামলা দায়ের হয়েছে কিনা ১৯ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে জানাতে ভালুকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ভালুকা আসনের সাবেক এমপি এম এ ওয়াহেদ, সাবেক এমপি কাজিম উদ্দিন আহাম্মদ ধনু, পিস্তল মামুন, জঙ্গইল্যা মনিরসহ স্থানীয় আওয়ামী লীগের ৬৪ জনের নাম উল্লেখ করা হয়।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আজিজুল হক খান বলেন, ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলন চলাকালে আসামিদের নির্দেশে এবং প্রত্যক্ষ হামলায় ভালুকার আইডিয়াল মোড় এলাকায় খুন হন তোফাজ্জল হোসেন। হত্যাকাণ্ডের সঙ্গে আসামিরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। আমরা এ হত্যাকাণ্ডের ঘটনায় ন্যায় বিচার আশা করছি।

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।