বৈরী আবহাওয়ায় সুন্দরবন ছাড়লেন ৪০০ পর্যটক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৬:২০ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

বৈরী আবহাওয়ায় সুন্দরবন থেকে ৪০০ পর্যটক ফিরে গেছেন। রোববার (১৫ সেপ্টেম্বর) পূর্ব সুন্দরবন করমজল বন্যপ্রাণী ও পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার কবির গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, টানা বৃষ্টির শুক্রবার থেকে করমজল পর্যটন কেন্দ্রে কোনো পর্যটক আসেনি। বনের আরেক সৌন্দর্য স্থান কটকা ও কচিখালীতে ৯টি পর্যটকবাহী নৌযানে চেপে প্রায় ৪০০ পর্যটক আসলেও সুন্দরবন না দেখেই তারা ফিরে গেছেন।

বৈরী আবহাওয়ায় সুন্দরবন ছাড়লেন ৪০০ পর্যটক

এ বিষয়ে বন কর্মকর্তা আজাদ কবির বলেন, কটকা ও কচিখালীতে শুক্রবার সুন্দর ভ্রমণের জন্য ‘দি ওয়েব, মোহাম্মদিয়া-২, আল আসকা, সিলভার ক্রুস, জলফড়িং, সুনশাইন, রেইনবো, রেজাদ ও সিপাল-৩’ লঞ্চে চেপে প্রায় ৪০০ পর্যটক প্রবেশ করেন। কিন্তু ভারী বৃষ্টিতে ওইসব পর্যটকরা কটকা ও কচিখালীর ভূমিতে পা রাখতে পারেনি। সুন্দরবন না দেখেই ফিরে আসেন তারা।

ট্যুর অপারেটর ব্যবসায়ী গোলাম রহমান বিটু বলেন, সুন্দরবনের কটকা ও কচিখালী হরিণ ও পাখি দেখার জন্য ভাল জায়গা। কটকা অনেক বিরল এবং মহিমান্বিত বন্যপ্রাণীর জন্য সুপরিচিত। কিন্তু এ কটকা ও কচিখালী দেখতে যে পর্যটকরা এসেছিলেন তারা ভারাক্রান্ত হৃদয়ে আবার ফিরে গেছেন।

আবু হোসাইন সুমন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।