আগামীতে ট্যাগিংয়ের রাজনীতি চলবে না: শিবির সেক্রেটারি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪
ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম

আগামীতে কোনো ধরনের ট্যাগিংয়ের রাজনীতি চলবে না বলে জানিয়েছেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাজশাহী নগরীর তেরোখাদিয়া অনুষ্ঠিত সাথী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিবির সেক্রেটারি জেনারেল বলেন, “গত ১৫ বছর ফ্যাসিজম কায়েমের ক্ষেত্রে সবচেয়ে যেটি বেশি ভূমিকা রেখেছে তা ছিল ট্যাগিংয়ের রাজনীতি। কথায় কথায় ‘রাজাকার’। তার বাবারই জন্ম হয়নি ৭১ সালে সে সন্তানকে আপনি ‘রাজাকার’ বলেন। কথায় কথায় ‘শিবির’। কেমন শিবির? নামাজ পড়লে শিবির। দাঁড়ি রাখছে এজন্য সে শিবির। টাকনুর ওপরে প্যান্ট পরে এজন্য শিবির। মেয়েদের সঙ্গে অবৈধ সম্পর্ক করে না এজন্য সে শিবির। মাদকাসক্ত হয় না এজন্য সে শিবির। কত নির্মম এই রাষ্ট্র!”

আগামীতে ট্যাগিংয়ের রাজনীতি চলবে না: শিবির সেক্রেটারি

বিশ্বজিৎ হত্যাকাণ্ডের প্রসঙ্গ তুলে ধরে জাহিদুল ইসলাম বলেন, “আমরা দেখেছি একবার হরতাল চলাকালে জগনাথ বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে বিশ্বজিৎ নামের একজনকে কুপিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। মিডিয়ার সামনে। সারাবিশ্ব দেখেছে সেই চিত্র। তাদের (হত্যাকারীদের) অভিযোগ ছিল বিশ্বজিৎ শিবিরের হিন্দু শাখার সদস্য। কতটা হাস্যকর, কত নির্মম!”

তিনি বলেন, আবরার ফাহাদ পানি সন্ত্রাস নিয়ে কথা বলেছিল। তাকে ‘শিবির’ আখ্যায়িত করে সাপের মতো পিটিয়ে পিটিয়ে মেরেছে। সর্বোচ্চ বিদ্যাপিঠের যদি চিত্র হয় এই...এটি দুই একটি ঘটনার মধ্যে সীমাবদ্ধ না। বাংলাদেশের প্রতিটি আনাচে-কানাচে, প্রতিটি অলিতে-গলিতে, ক্যাম্পাসের প্রতিটি রুমে রুমে, হলে হলে এ ধরনের হাজার হাজার গল্প লুকায়িত আছে।

সাখাওয়াত হোসেন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।