নবীগঞ্জে আওয়ামী লীগের ২৬ নেতার বিরুদ্ধে জামায়াত নেতার মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৮:১৬ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

হবিগঞ্জের নবীগঞ্জে জামায়াতে ইসলামী ও তৌহিদী জনতার শান্তিপূর্ণ মিছিলে হামলার ঘটনার ১০ বছর পর মামলা করা হয়েছে। নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও করগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানাকে প্রধান আসামি করে আওয়ামী লীগের ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদর ইউনিয়নের সভাপতি শাহ মো. আলাউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাইফুল জাহান চৌধুরী (৪৭), হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী (৪৯), উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইমদাদুর রহমান মুকুল (৫৩), নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী (৪০), পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গৌতম রায় (৪৮), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল (৪৮)। মামলায় অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুন্যালে দোষীসাব্যস্ত করে আমৃত্যু কারাদণ্ড দেওয়া হয়। উক্ত রায়ের প্রতিবাদে নবীগঞ্জে জামায়াতে ইসলামী ও তৌহিদী জনতার শান্তিপূর্ণ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শুরু হওয়ার পর আসামি আলমগীর চৌধুরীর নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা পিস্তল, শর্টগানসহ দেশীয় ধারালো অস্ত্রশস্ত্রসহ মিছিলে হামলা চালান।

হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনার ১০ বছর পর বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদর ইউনিয়নের সভাপতি শাহ মো. আলাউদ্দিন বাদী হয়ে মামলাটি দাখিল করেন।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলা দায়েরের পর থেকে আসামিদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।