ফের শামীম ওসমান-আইভীর বিরুদ্ধে হত্যা মামলা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৯:২০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

ফের হত্যা মামলার আসামি হলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক মেয়র ডা. সেলিনা হায়াত আইভী।

১৩ সেপ্টেম্বর নিহত রিকশাচালক তুহিনের স্ত্রী আলেয়া আক্তার মীম বাদী হয়ে ৯৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০০ জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় এই মামলা করেন। এ নিয়ে আইভীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় দুটি হত্যা মামলা হলো।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে জাগো নিউজকে মামলার সত্যতা নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন।

এর আগে ৩ সেপ্টেম্বর গুলিবিদ্ধ হয়ে মনিরুল ইসলামের মৃত্যুর ঘটনায় তার বড় ভাই নাজমুল হকের করা মামলায় ১৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়। এ হত্যা মামলায় শামীম ওসমান ও আইভী দুজনকেই আসামি করা হয়।

এদিকে তুহিন (৩৬) হত্যার ঘটনায় করা মামলায় শামীম ওসমান ও আইভী ছাড়াও সাবেক সংসদ নজরুল ইসলাম বাবু, কায়সার হাসনাত, গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, শামীম ওসমানপুত্র অয়ন ওসমান, ভাতিজা আজমেরি ওসমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়ার নাম রয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালীন বিকেলে রিকশাচালক মো. তুহিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাচ বাংলা ব্যাংকের সামনে গেলে শামীম ওসমানের নির্দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গুলিবর্ষণ করেন। তখন শামীম ওসমানের হাতে থাকা অস্ত্র দিয়ে তুহিনকে উদ্দেশ্য করে গুলি করলে তিনি গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

রাশেদুল ইসলাম রাজু/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।