মাদারীপুরে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

মাদারীপুরে টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন। গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) জেলার আবহাওয়া অফিসের কর্মকর্তা আব্দুর রহিম সান্টু গণমাধ্যমকে এ তথ্য জানান।

আবহাওয়া অফিস সূত্রে জানায়, শনিবার জেলার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টির পরিমাণ আরও বাড়ার সম্ভাবনা আছে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার গভীর রাত থেকে বৃষ্টিপাত শুরু হয়। বৃষ্টির সঙ্গে বাড়ে বাতাসের তীব্রতা। বৈরী আবহাওয়ায় স্থবিরতা বিরাজ করছে জনজীবনে। জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না অনেকে। জীবিকার তাগিদে বৃষ্টি উপেক্ষা করে ঘর থেকে বের হয়েছেন রিকশাচালক, শ্রমিকসহ খেটে খাওয়া মানুষ।

মাদারীপুর, বৃষ্টি, আবহাওয়ামাদারীপুরে টানা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

রিকশাচালক মো. সিদ্দিক বলেন, জীবিকার তাগিদে ঘর থেকে বের হলেও তেমন কোনো লোকজন রাস্তায় না থাকায় মাত্র দেড়শ টাকা আয় করেছি। সেটি দিয়ে চাল কিনবো নাকি পরিবারের অন্য খরচ করবো বুঝতে পারছি না।

আবহাওয়া কর্মকর্তা আব্দুর রহিম সান্টু বলেন, ঘণ্টায় ঘণ্টায় বাতাসের গতিবেগ পরিবর্তন হচ্ছে। তবে,পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হয়ে যাবে।

আয়শা সিদ্দিকা আকাশী/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।