উৎপাদনে ফিরেছে আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

উৎপাদনে ফিরেছে শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা। তবে এখনো বন্ধ রয়েছে ৪৯টি পোশাক কারখানার উৎপাদন। শিল্পাঞ্চলের সার্বিক পরিস্থিতিও অনেকটাই স্বাভাবিক বলে জানিয়েছে শিল্প পুলিশ।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে শিল্পাঞ্চলের পোশাক কারখানা ঘুরে দেখা যায়, সকাল ৮টা থেকে খোলা কারখানার শ্রমিকরা কর্মস্থলে যোগ দিয়ে উৎপাদন শুরু করেন। নাশকতা ও সহিংসতা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

উৎপাদনে ফিরেছে আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম জানান, শিল্পাঞ্চলের কোথাও কোনো সড়ক অবরোধসহ কারখানায় হামলা বা ভাঙচুরের ঘটনা ঘটেনি। পরিস্থিতি অনেকটা স্বাভাবিক রয়েছে। শ্রম আইনের ১৩ (১) ধারা মোতাবেক বন্ধ থাকা ৮৬টি কারখানার মধ্যে ৫০টি খুলেছে। বন্ধ রয়েছে বাকি ৩৬টি কারখানা। আর সাধারণ ছুটি ঘোষণা হওয়া ১৩৩টি কারখানার মধ্যে বেশিরভাগ কারখানাই আজ খোলা রয়েছে। শুধু ১৩টি কারখানায় সাধারণ ছুটি রয়েছে।

উৎপাদনে ফিরেছে আশুলিয়ার অধিকাংশ পোশাক কারখানা

শিল্পাঞ্চলে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোর সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য। এছাড়া শিল্পাঞ্চলে যৌথবাহিনীর টহল অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

মাহফুজুর রহমান নিপু/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।