পশুর নদী বাঁচানোর দাবিতে মোংলায় নৌ র‌্যালি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০২:১৬ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪

কয়লা দূষণ বন্ধ করে সুন্দরবনের প্রাণ পশুর নদী বাঁচানোর দাবিতে মোংলায় নৌ র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জলবায়ু ন্যার্যতার জন্য বিশ্বব্যাপী আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে মোংলার পশুর নদীতে এ নৌ র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ র‌্যালি ও মানববন্ধনের আয়োজন করে ধরিত্রী রক্ষায় আমরা, ওয়াটারকিপার্স বাংলাদেশ ও পশুর রিভার ওয়াটারকিপার।

পশুর নদী বাঁচানোর দাবিতে মোংলায় নৌ র‌্যালি

পশুর নদীতে নৌ র‌্যালি ও পশুর নদী পাড়ে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির ছিলেন-পশুর রিভার ওয়াটারকিপার পরিবেশ আন্দোলনের নেতা মো. নূর আলম শেখ।

এসময়ে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ধরিত্রী রক্ষায় আমরা (ধরা)-এর নেতা গীতিকার মোল্যা আল মামুন, আব্দুর রশিদ হাওলাদার, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার নাজমুল হক, ওয়াটারকিপার্স বাংলাদেশর কমলা সরকার, হাছিব সরদার, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার চন্দ্রিকা মন্ডল, মারুফ বিল্লাহ,রাসেল শেখ ও মেহেদী হাসান বাবু প্রমুখ।

পশুর নদী বাঁচানোর দাবিতে মোংলায় নৌ র‌্যালি

উল্ল্যেখ্য, এশিয়া ডে অফ অ্যাকশন টু ইন্ড কোল কর্মসূচি উপলক্ষে নৌ র‌্যালি ও মানববন্ধনে কয়েকশ নারী-পুরুষ অংশ নেয়। এসময় অংশগ্রহণকারীরা কয়লাবিরোধী নানা রংয়ের প্লাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করেন।

আবু হোসাইন সুমন/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।