কেটে পড়া আঙুলে গরু চোর শনাক্ত!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ১০:০৬ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪

চুরি করতে গিয়ে কেটে পড়ে থাকা বুড়ো আঙ্গুলের ছাপ শনাক্ত করে গরু চুরি মামলার আসামি নিশ্চিত করলো পিবিআই যশোর।

আসামির নাম মনসুর আলী তালুকদার (৫৪)। তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের চাড়িয়া কালিবাড়ি গ্রামের একরাম তালুকদারের ছেলে।

এই ঘটনায় চুরি হওয়া চারটি গরুর মালিক যশোর সদর উপজেলার ফতেপুর গ্রামের আনিছুর রহমান খান কোতোয়ালি থানায় বুধবার (১১ সেপ্টেম্বর) একটি মামলা করেছেন। মামলায় মনসুর আলী তালুকদার ছাড়াও অজ্ঞাত ৬/৭ জনকে আসামি করা হয়েছে।

জানা যায়, গত ১০ সেপ্টেম্বর দিবাগত রাত ৩টার দিকে আনিছুর দুটি গাভী ও দুটি বাছুর গোয়ালঘরে রেখে ঘুমিয়ে পড়েন। রাত ৪টার দিকে শব্দ পেয়ে তিনি ঘুম থেকে উঠে গোয়ালঘরে গিয়ে দেখতে পান গরু চারটি নেই। কে বা কারা গরুগুলো চুরি করে নিয়ে গেছে। তিনি লক্ষ্য করেন গোয়াল ঘরের বাইরে একজন মানুষের একটি বুড়ো আঙ্গুল কেটে পড়ে আছে। তিনি অনুমান করেন গরু চুরি সময় চোরচক্রের সদস্যের আঙ্গুল কেটে পড়ে গেছে। তিনি গত বুধবার সেটি যশোর পুলিশ ব্যুারো অব ইনভিস্টিগেশন (পিবিআই) কার্যালয়ে নিয়ে যান। পিবিআই তথ্য প্রযুক্তির মাধ্যমে জানতে পারে ওই বুড়ো আঙ্গুল মনসুর আলী তালুকদারের। বিষয়টি নিশ্চিত হওয়ার পর তিনি কোতোয়ালি থানায় একটি মামলা করেন। তার চারটি গরুর মূল্য ৫ লাখ টাকা।

এ বিষয়ে পিবিআই পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, গরু চুরির আগে চোর চক্রের সদস্যরা গ্রিল কাটে। সেসময় একজনের আঙ্গুল কেটে পড়ে যায়। যা নিয়ে ক্ষতিগ্রস্তরা পিবিআই অফিসে আসেন। পরে পিবিআই ফিঙ্গারের বায়োমেট্রিক পরীক্ষার মাধ্যমে পরিচয় শনাক্ত করে।

তিনি আরও জানান, জড়িতদের ধরতে পিবিআই মাঠে নেমেছে।

মিলন রহমান/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।