পরশুরামে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১৫

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:২০ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪
প্রতীকী ছবি

ফেনীর পরশুরাম বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অর্থিক সহয়তার সময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে যুবদল ও ছাত্রদলের অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছে। উপজেলা বিএনপির ফেনী-১ আসনের সাংগঠনিক সমন্বয়ক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর ব্যানারে এ অর্থিক সহয়তার আয়োজন করা হয়।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের মধুগ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বিকেলে মির্জানগর ইউনিয়নের মধুগ্রামে উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এ বি এম দাউদের নেতৃত্বে পরশুরাম উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নুরুল আবছারের সঞ্চালনায় রফিকুল আলম মজনুর ব্যানারে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়ার অনুষ্ঠান চলাকালে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সেলিম সরকারের নেতৃত্বে ইউনিয়ন যুবদলের স্থানীয় আরেকটি গ্রুপ হামলা চালায়। এসময় তারা অনুষ্ঠানস্থলের চেয়ার ভাঙচুর করে উপস্থিত নেতাকর্মীদের মারধর করে। এতে ইউনিয়ন যুবদল ও ছাত্রদলের ইমন, আইয়ুব, রাব্বি, শাহাদাত, লিমনসহ পাঁচজন নেতাকর্মী আহত হয়। পরে সন্ধ্যায় এ ঘটনাকে কেন্দ্র করে সুবার বাজারে দুই গ্রুপ দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেয় এবং দফায় দফায় সংঘর্ষ চলে। সংঘর্ষে সেলিম সরকার গ্রুপের শাহিন, দিদার, আবুল হাশেম, রণি আলামিন, মোবারক, রাজন, সোহেল ৯ নেতাকর্মীসহ অন্তত ১৫ জন আহত হয় বলে জানিয়েছেন ইউনিয়ন যুবদলের আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মো. শাহজালাল।

উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নুরুল আবছার বরেন, আমরা মজনু ভাইয়ের ব্যনারে মধুগ্রামে বন্যা ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শান্তিপূর্ণভাবে নগদ অর্থ বিতরণ করছিলাম। এসময় উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সেলিম সরকার সমর্থিত একটি দল হামলা চালায়। এসময় দলীয় কয়েকজন নেতাকর্মীকে পিটিয়ে আহত করে। পরে এ ঘটনা উপজেলা ও ইউনিয়ন বিএনপি নেতাদের জানাই। কিন্তু সন্ধ্যায় তারা আবার দলীয় নেতাকর্মীদের লাঠিসোঁটা নিয়ে সুবার বাজারে অবস্থান করে এবং ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীকে ধাওয়া করে। এতে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

তিনি অভিযোগ করে বলেন, তারা ইচ্ছাকৃতভাবে দলীয় অনুষ্ঠানকে বিতর্কিত করতে এ হামলা চালায়। আমরা উপজেলা ও জেলা নেতাদের ঘটনা জানিয়েছি তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি।

অপরদিকে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সেলিম গ্রুপের সদস্য ও ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মো. শাহজালাল জানান, মধুগ্রামে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নুরুল আবছার একজন ছাত্রলীগ নেতাকে নিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা অনুষ্ঠান করছিলেন। এসময় ওই ছাত্রলীগ নেতাকে দেখে আমাদের ছেলেরা প্রতিবাদ করে। তবে সেখানে তেমন কিছুই হয়নি। যা হয়েছে ছাত্রলীগ নেতাকে বিএনপির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে দেখে তাদের সঙ্গে বাকবিতণ্ডা হয়েছে। কিন্তু তারা সেই ঘটনায় সুবার বাজারে পরিকল্পিতভাবে ছাত্রদলের প্রায় একডজন নেতাকর্মীকে পিটিয়ে আহত করে। পরে ছাত্রদল ও যুবদলের একাধিক নেতা ক্ষুব্ধ হয়ে বাজারে অবস্থান নেয় এবং সংঘর্ষ হয়। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

পরশুরাম মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান জানান, সুবার বাজারে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষের বিষয়ে জেনেছি। তবে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

আবদুল্লাহ আল-মামুন/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।