নওগাঁয় তারেক রহমানের মামলা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৮:০০ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

রাষ্ট্রদ্রোহ ও মানহানির দুই মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নওগাঁর একটি আদালত থেকে খালাস দেওয়া বিষয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ তুলেছে জেলা বিএনপি।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে নওগাঁ জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে প্রচার করা হয় যে, বুধবার (১১ সেপ্টেম্বর) নওগাঁ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ২০১৪ সালে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে করা দুটি মামলা খারিজ করে দিয়েছেন। বিষয়টি সঠিক নয়। এ নিয়ে একটি অতি উৎসাহী মহল মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে। প্রকৃতপক্ষে তারেক রহমানের বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলাটি ২০১৫ সালে নওগাঁর আমলি আদালত খারিজ করে দেন। অন্যদিকে তারেক রহমানের বিরুদ্ধে করা মানহানির মামলাটি ২০২২ সালে খারিজ করে দেন নওগাঁর আমলি আদালত। উল্লিখিত বিষয়ে নওগাঁ জেলা বিএনপির নেতা-কর্মীদের বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হয়।

নওগাঁ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে খোঁজ নিয়ে জেলা বিএনপির বক্তব্যের সত্যতা পাওয়া যায়।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে নওগাঁ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, তারেক রহমানের কোনো মামলা বুধবার (১১ সেপ্টেম্বর) শুনানি কিংবা রায়ের জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কার্য তালিকায় ছিল না। ২০১৪ সালে তারেক রহমানের বিরুদ্ধে ১২৫৮সি/২০১৪ একটি রাষ্ট্রদ্রোহী মামলা নওগাঁ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে করা হয়। মামলাটি গত ২০১৫ সালের ৮ এপ্রিল খারিজ হয়। এছাড়া তারেক রহমানের বিরুদ্ধে ১২৫৭সি/২০১৪ অপর একটি মানহানি মামলা নওগাঁ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে করা হয়। মামলাটি ২০২২ সালের ১৪ ফেব্রুয়ারি খারিজ হয়।

এবিষয়ে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় কেডির মোড়ে দলীয় কার্যালয়ে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিত হোসেন পলাশের স্বাক্ষরিত প্রেস নোট পাঠ করেন নওগাঁ জেলা যুবদলের আহ্বায়কের মাসুদ হায়দার টিপু। সেখানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মামলা নিয়ে বিভ্রান্ত না ছড়ানোর আহ্বান জানানো হয়।

এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।