হবিগঞ্জ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই গ্রুপে উত্তেজনা, চেয়ার ভাঙচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৫:১২ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এসময় সভাস্থল সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে চেয়ার ভাঙচুর করা হয়। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা পৌরসভা মাঠে সভা করার সিদ্ধান্ত নেন।

এর আগে দেশ গঠনে শিক্ষার্থীদের অংশিদারিত্ব নিশ্চিত, দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-জনতার মৈত্রী সফর উপলক্ষে মতবিনিময় সভা আহ্বান করা হয়। এ নিয়ে হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা দুটি ভাগে বিভক্ত হয়ে পড়েন।

একপক্ষ সদর উপজেলা অডিটোরিয়ামে এবং অপরপক্ষ সাইফুর রহমান টাউন হলে সভা আহ্বান করে। দুই পক্ষ দুটি স্থানে অবস্থান নেয়। এসময় তাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে একপক্ষ উপজেলা পরিষদ হলরুমে গিয়ে চেয়ার ভাঙচুর করে।

পরে সভায় সমন্বয়ক হাসিবুল ইসলাম, আসদুল আল গালিব, সিলেট বিভাগীয় সমন্বয়ক আশরাফুল আলম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আজাদ শিকদার ও বৃন্দাবন সরকারি কলেজের সমন্বয়করা পৌরসভা মাঠে সভা করার প্রস্তাব দেন। কিন্তু তাতে সায় দেয়নি সদর উপজেলা পরিষদ হলরুমের আয়োজকরা।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হবিগঞ্জের অন্যতম সমন্বয়ক মাহদী হাসান জানান, সভাস্থলে হামলা ভাঙচুরের প্রতিবাদে তিনি এবং অপর সমন্বয়ক আশরাফুল ইসলাম সুজন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব কার্যক্রম থেকে সরে দাঁড়িয়েছেন। তারা হবিগঞ্জে সব কার্যক্রম স্থগিত করেছেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।