সিলেটে ব্যবসায়ী ও অটোচালকদের দফায় দফায় সংঘর্ষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

সিলেটে সিএনজিচালিত অটোরিকশাচালক ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে নগরীর সিটি সুপার মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে এ সংঘর্ষ হয়।

দুপুর ৩টা পর্যন্ত কয়েক দফায় দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ চলে। এতে বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া কয়েকটি অটোরিকশা ও একটি প্রাইভেটকার ভাঙচুর করা হয়েছে।

বর্তমানে বন্দরবাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে রয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিএনজিচালিত অটোরিকশা পার্কিং করাকে কেন্দ্র করে সিটি সুপার মার্কেটের ব্যবসায়ীর সঙ্গে অটোচালকের বাকবিতণ্ডা হয়। এসময় অন্য ব্যবসায়ী ও চালকরা এগিয়ে এলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে ব্যবসায়ীরা বেশ কিছু অটোরিকশা ভাঙচুর করেন। একপর্যায়ে ব্যবসায়ীদের ধাওয়ায় চালকরা পিছু হটেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। তবে দু‘পক্ষের লোকজন মুখোমুখি অবস্থানে রয়েছে।

সিলেটে ব্যবসায়ী ও অটোচালকদের দফায় দফায় সংঘর্ষ

অটোরিকশা চালকরা বলছেন, সিটি সুপার মার্কেটের সামনে একজন চালক গাড়ি পার্কিং করেছিলেন। এসময় একজন ব্যবসায়ী দোকান থেকে রাস্তায় পানি ফেললে চালকের ওপর পড়ে। এতে ওই চালক প্রতিবাদ করায় ব্যবসায়ীরা তার ওপর চড়াও হন। এরপর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

সিলেট জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাকারিয়া আহমদ বলেন, একজন অটোরিকশাচালক সিটি সুপার মার্কেটের সামনে গাড়ি পার্কিং করায় ব্যবসায়ীরা মারধর করেন। এতে ওই শ্রমিকের মাথা ফেটে গেলে অন্য শ্রমিকরা প্রতিবাদ করতে যায়। এসময় মার্কেটের অন্য ব্যবসায়ীরা এসে হামলা চালায়। ব্যবসায়ীরা অন্তত ৩০-৩৫টি গাড়ি ভাঙচুর করেছেন। এতে ৩০-৪০ জন শ্রমিক আহত হন। আহতরা সিলেট এমএজি ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ব্যবসায়ীদের হামলায় তিনি নিজেও আহত হয়েছেন বলে দাবি করেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, অটোরিকশা চালক ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। কয়েকজন আহত হয়েছেন। বেশ কয়েকটি অটোরিকশা ভাঙচুর হয়েছে। বিষয়টি সমাধানে দু’পক্ষকে নিয়ে আলোচনা চলছে।

আহমেদ জামিল/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।