শিক্ষার্থীদের অবরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ইমাম হাসান তাইম হত্যা মামলার আসামিদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন আদমজীনগর এমডব্লিউ কলেজের শিক্ষার্থীরা। এর ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের কাঁচপুর থেকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড পর্যন্ত দুই পাশে প্রায় ৮ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ২০ জুলাই ঢাকার শনির আখড়ার কাজলা এলাকায় গুলিবিদ্ধ হয়ে ইমাম হাসান তাইম মারা যান। এ ঘটনায় এখনো পর্যন্ত কোনো আসামি গ্রেফতার হননি। তারা এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চান।

শিক্ষার্থীদের অবরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

নিহত ইমাম (১৯) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী এমডব্লিউ কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন বলে জানা গেছে।

এদিকে তীব্র যানজটে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। মহাসড়কের দুই পাশ স্থবির হয়ে থাকার কারণে যাত্রীদের দীর্ঘক্ষণ এক স্থানে অবস্থান করতে হচ্ছে। অনেকেই জরুরি কাজে বের হয়ে আটকে আছেন। কেউ গন্তব্যস্থলে যেতে পারছেন না।

শিক্ষার্থীদের অবরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই আবু নাঈম বলেন, শিক্ষার্থীদের অবরোধের কারণে মহাসড়কে এই যানজটের সৃষ্টি হয়েছে। আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের বুঝিয়ে সরিয়ে যানজট নিরসন করার।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, আমরা ঘটনাস্থলে আছি। আন্দোলনকারীদের বুঝিয়ে পরিস্থিতি সামলানোর চেষ্টা করছি।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।