ময়মনসিংহে রওশন এরশাদের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

ময়মনসিংহে সাবেক বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ ও সাবেক জেলা প্রশাসক মুস্তকীম বিল্লাহ ফারুকীর বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ কে এম রওশন জাহানের আদালতে মামলার আবেদন করেন মো. খালেদুজ্জামান পারভেজ বুলবুল। আদালত বাদীর আবেদনটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দেন।

ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক মো. মোস্তাছিনুর রহমান জাগো নিউজকে বিয়ষটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৪ (সদর) আসনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী হয়েছিলেন মো. খালেদুজ্জামান পারভেজ বুলবুল। তিনি বাদী হয়ে আদালতে মামলা করেছেন।

মামলায় বলা হয়, ২০১৩ সালের ১৪ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলীয় প্রতিক ‘কুড়ে ঘর’ নির্ধারণ করা হয়। ওইদিন রাত সন্ধ্যা ৭টার দিকে বাদীকে তার নিজস্ব বাসা থেকে অজ্ঞাতনামা সাদা পোষাকের ১০-১২ জন লোক জোরপূর্বক ভয়ভীতি প্রদর্শন করে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যায়। পরে মামলার এক নম্বর আসামি রওশন এরশাদের প্ররোচনায় ও ২ নম্বর আসামি তৎকালীন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুস্তাকীম বিল্লাহ ফারুকীর কার্যালয়ে বেআইনিভাবে আটক রেখে মৃত্যুর ভয় দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারে স্বাক্ষর নেয়।

মামলায় রওশন এরশাদ ও সাবেক জেলা প্রশাসক ছাড়াও অজ্ঞাত আরও ১২ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়েছে।

মঞ্জুরুল ইসলাম/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।