দু’পক্ষের বিরোধ

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভা পণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

শেরপুরে দু’পক্ষের বিরোধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভা পণ্ড হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি মাঠে এ সভা হওয়ার কথা ছিল।

স্থানীয়রা জানান, বিকেল সাড়ে ৩টার দিকে সরকারি ভিক্টোরিয়া একাডেমি মাঠে মতবিনিময় সভার কাজ শুরু হয়। এসময় ঢাকা থেকে আগত ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও ময়মনসিংহ বিভাগীয় টিমের লিডার মো. লুৎফর রহমান প্রাথমিক বক্তব্য দেন। এর কিছু পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, শেরপুরের সদস্য জাকিয়া পারভীনের নেতৃত্বে কয়েকজন যুবক সভাস্থলে উপস্থিত হয়ে আয়োজনকারীদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলে নানা ধরনের স্লোগান এবং মঞ্চের মাইক নিয়ে বৈষম্যবিরোধী আন্দোলনের আগত প্রতিনিধি ও আয়োজকদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেন।

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভা পণ্ড

জাকিয়া পারভীনের অনুসারীরা মঞ্চের ব্যানারও ছিঁড়ে ফেলেন। এসময় সভাস্থলে উপস্থিত নানা বয়সের শিক্ষার্থীরা আতঙ্কে ছোটাছুটি করতে থাকেন। প্রতিনিধি দলের সদস্যরা মঞ্চের অদূরে বিদ্যালয়ের কার্যালয়ে নিরাপদ অবস্থান নেন। পরে সভাটি পণ্ড হয়ে যায়।

বিকেল ৫টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক লুৎফর রহমান মঞ্চে উঠে বক্তব্য দেন। এসময় তিনি বলেন, জাকিয়া পারভীন পতিত ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকারের দোসর। তিনি (জাকিয়া) আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত এবং শেরপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য এ ডি এম শহিদুল ইসলামের নির্বাচনী প্রচারণায় সরাসরি অংশ নিয়েছিলেন। যার দালিলিক প্রমাণ রয়েছে। তাই অবিলম্বে ফ্যাসিস্ট সরকারের দোসর জাকিয়া পারভীনকে গ্রেফতারে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মতবিনিময় সভা পণ্ড

সংবাদ পেয়ে জেলা পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশ সদস্য ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে কেন্দ্রীয় প্রতিনিধিদের উদ্ধার করে নিরাপত্তার সঙ্গে শেরপুর ত্যাগ করতে সহায়তা করেন। পরে শেরপুরের স্থানীয় শিক্ষার্থীরা জাকিয়া পারভীনের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করে।

ইমরান হাসান রাব্বী/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।