রাজবাড়ীতে সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছেন শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

 

শৃঙ্খলা ফেরানো ও সচেতনা বাড়াতে রাজবাড়ীতে আবারো সড়কে নেমেছে শিক্ষার্থীসহ রোভার স্কাউট সদস্যরা। বুধবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজবাড়ী শহরের বড়পুল এলাকায় ট্রাফিক পুলিশের পাশাপাশি শিক্ষার্থীদের দ্বায়িত্ব পালন করতে দেখা যায়।

এসময় সড়কে নিয়ম মেনে যান চলাচল, পথচারীদের পারাপার, হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের সচেতন করার পাশাপাশি হেলমেট পরতে অনুরোধ জানান শিক্ষার্থীরা।

রোভার স্কাউট সদস্য রুপক আহম্মেদ ও সিয়াম রহমান বলেন, জেলা পুলিশের নির্দেশে সড়কের যানজট, সাধারণ মানুষের চলাচল নির্বিঘ্ন করার পাশাপাশি মোটরসাইকেল চালকদের সচেতন করতে কয়েকটি স্কুল-কলেজের রোভার স্কাউট সদস্য ও শিক্ষার্থীরা কাজ শুরু করেছেন। ৫ আগস্টের পর যেভাবে সড়কের শৃঙ্খলা ফেরাতে কাজ করেছিলেন, ঠিক সেভাবে এখন পুলিশকে সহায়তা করছেন তারা।

শাহাদত হোসেন বলেন, এর আগেও রাজবাড়ীর সড়কে ট্রাফিক পুলিশের কাজ করেছে শিক্ষার্থীরা। আবার এখন ওরা সড়কে নেমেছে। এটা দেখে ভালো লাগছে, কারণ শিক্ষার্থীরা সব পারে। পুলিশের পাশাপাশি শিক্ষার্থীরা সড়কে থাকলে শৃঙ্খলা ভালো থাকবে। তবে যানবাহনের চালক ও সাধারণ জনগণকেও সচেতন হতে হবে।

রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনা ও মানুষকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করতে রাজবাড়ী জেলা পুলিশ ছাত্র-জনতার সহায়তায় নতুন উদ্যমে মাঠে নেমেছে। প্রাথমিকভাবে আমরা জনগণ ও যানবাহনের চালকদের সচেতন করছি। হেলমেট ছাড়া রাজবাড়ী সড়কে মোটরসাইকেল চালানো যাবে না। কোনো মোটরসাইকেলচালক হেলমেট ছাড়া বাইক চালালে তাকে হেলমেট নিয়ে আসতে বাধ্য করা হচ্ছে। এই সচেতনতামূলক কার্যক্রম কিছুদিন চলমান থাকবে। পরবর্তীতে কেউ আইন না মানলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রুবেলুর রহমান/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।