গাজীপুর

বিগবস কারখানায় আগুন দিয়েছে বেক্সিমকোর শ্রমিকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

গাজীপুরে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক সংলগ্ন বিগবস নামের একটি কারখানায় আগুন দিয়েছে শ্রমিকরা। আগুন নিয়ন্ত্রণে যাওয়া সময় ফায়ার সার্ভিসের একটি গাড়ি ভাঙচুর করে বিক্ষুব্ধ শ্রমিকরা।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে কাশিমপুরের ভবানীপুর এলাকার ওই কারখানায় আগুন দেয় বেক্সিমকোর বিক্ষুব্ধ শ্রমিকরা।

স্থানীয়রা জানায়, সকাল থেকে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে বেক্সিমকোর শ্রমিকরা আন্দোলন শুরু করে। তারা নবীনগর-চন্দ্রা সড়ক অবরোধ করে রাখে। দুপুর ১২টার দিকে বেক্সিমকোর বিক্ষুব্ধ শ্রমিকরা পাশের বীকন গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান বিগবস করপোরেশনের শ্রমিকদের আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানায়। ওই কারখানার শ্রমিকরা বেক্সিমকো শ্রমিকদের আহ্বানে সাড়া না দেওয়ায় ওই কারখানায় হামলা চালায়। এক পর্যায়ে তারা কারখানার ঝুট ও কেমিক্যাল গুদামে আগুন ধরিয়ে দেয়। বিকাল ৫টা পর্যন্ত ওই গুদামে আগুন জ্বলছিল।

গাজীপুরে বেক্সিমকোর কারখানায় আগুন

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, বিগবস নামে একটি কারখানায় আগুন লাগার খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। সেখানে বিক্ষুব্ধ শ্রমিকরা একটি গাড়ি ভাঙচুর করলে কর্মীরা চলে আসেন। পরে কাশিমপুর ও ডিবিএল ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।