ত্বকী হত্যার ঘটনায় আজমেরী ওসমানের গাড়িচালক গ্রেফতার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০১:০৪ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ঘটনায় আরও এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা। ভোরে ঢাকার মিরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জামশেদ শেখ (৩৬) প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের গাড়িচালক।

এ বিষয়ে র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, আজ ভোরে ঢাকার মিরপুর এলাকা থেকে জামশেদকে গ্রেফতার করা হয়। ত্বকী হত্যার সঙ্গে তিনি জড়িত।

ত্বকী হত্যার ঘটনায় এর আগে গত ৮ ও ৯ সেপ্টেম্বর শিপন, মামুন মিয়া ও কাজল হাওলাদার নামে তিনজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে র‌্যাব।

২০১৩ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে অপহরণ করে নিয়ে যাওয়া হয় তানভীর মুহাম্মদ ত্বকীকে। এরপর ৮ মার্চ শীতলক্ষ্যা নদী সংলগ্ন কুমুদিনী খাল থেকে তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ত্বকীর বাবা রফিউর রাব্বী বাদী হয়ে সদর থানায় মামলা করেন। মামলায় কারো নাম উল্লেখ করা হয়নি।

ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় ইউসুফ হোসেন লিটন, সুলতান শওকত ভ্রমর, তায়েব উদ্দীন জ্যাকি ও সালেহ রহমান সীমান্ত নামের চারজনকে গ্রেফতার করে। ২০১৩ সালের ২৯ জুলাই র‌্যাবের অভিযানে গ্রেফতার ইউসুফ হোসেন লিটন প্রথম ত্বকী হত্যা মামলায় আদালতে জবানবন্দিতে সরাসরি জড়িত বলে স্বীকার করেন। তিনি জবানবন্দিতে সালেহ রহমান সীমান্তের জামতলা ধোপাপট্টির বাড়িতে সংঘটিত হত্যাকাণ্ডের স্থান কাল পাত্র সব কিছুর বর্ণনা করেন।

অন্যদিকে এ ঘটনায় গ্রেফতার সুলতান শওকত ভ্রমর ২০১৩ সালের ১২ নভেম্বর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। জবানবন্দিতে উল্লেখ করেছিলেন, ত্বকী হত্যার নেতৃত্বে ছিলেন আজমেরী ওসমান। ২০১৪ সালের ২০ মার্চ নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েই নারায়ণগঞ্জ ও পরে দেশত্যাগ করেন ভ্রমর। তিনি এখনো দেশের বাইরে। আদালত এরইমধ্যে ভ্রমরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।