গাজীপুরে বেক্সিমকোসহ তিন কারখানায় বিক্ষোভ, সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

বেতনের দাবিতে গাজীপুরের সারাবো এলাকায় সালমান এফ রহমান মালিকানাধীন বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকরা বিক্ষোভ করছেন। এসময় উত্তেজিত শ্রমিকরা কালিয়াকৈরের চন্দ্র-নবীনগর সড়ক অবরোধ করেন।

এতে ওই সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। এছাড়া আরও দুটি কারখানায় শ্রমিক বিক্ষোভ চলছে। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল থেকে বিক্ষোভ শুরু হয়।

কারখানা শ্রমিক ও শিল্প পুলিশ জানায়, কাশিমপুর থানাধীন সারাবো এলাকায় বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে কয়েকটি কারখানা রয়েছে। এসব কারখানায় ৩২ হাজার শ্রমিক কাজ করেন। যাদের বেতনের জন্য প্রতি মাসে ৮২ কোটি টাকা লাগে। গত কয়েকদিন ধরে শ্রমিকরা আগস্ট মাসের বেতন দাবি করে আসছেন। তাদের দাবির পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বেতন দেওয়ার কথা জানায় কারখানা কর্তৃপক্ষ। কিন্তু সারাদিনে কিছু শ্রমিকদের বেতন দেওয়া হলেও বেশিরভাগ শ্রমিকের অ্যাকাউন্টে বেতন যায়নি।

এরপর মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যার পর থেকে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। রাত সাড়ে ১১টা পর্যন্ত বিক্ষোভ অব্যাহত ছিল। পরে একই দাবিতে বুধবার সকাল সাড়ে ৭টা থেকে ফের শ্রমিকরা কালিয়াকৈর-নবীনগর সড়কের চক্রবর্তী এলাকায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন।

গাজীপুর শিল্প পুলিশের (জোন-২) পুলিশ সুপার মোহাম্মদ সারোয়ার আলম বলেন, বেক্সিমকো কর্তৃপক্ষ বলছে তারা বেতন দেওয়ার চেষ্টা করছে। কিন্তু শ্রমিকরা সময় দিচ্ছেন না। তবে আশা করি তারা আজকে দুপুরের পর থেকে সবার বেতন পরিশোধ করবে।

মো. আমিনুল ইসলাম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।