পৌরভবনে আগুন, সাবেক এমপি কিরণসহ ১৬৪ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৯:২০ এএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

আন্দোলনরত ছাত্র-জনতাকে ফাঁসাতে নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌরসভায় অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগে সাবেক এমপি মামুনুর রশিদ কিরণসহ ১৬৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে চৌমুহনী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের করিমপুর গ্রামের আবুল কালাম আজাদের ছেলে আলাউদ্দিন মানিক (৪৪) বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আদালতের পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) মো. শাহ আলম বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নম্বর আমলি আদালতের বিচারক সোনিয়া আক্তার মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এজাহার সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বিকেলে সাবেক এমপি কিরণ, তার ভাই চৌমুহনী পৌরসভার মেয়র খালেদ সাইফুল্যাহসহ আসামিরা চৌমুহনী পৌরসভায় হামলা করেন। তারা কিছু গুরুত্বপূর্ণ নথি সরিয়ে ভবনে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেন। এতে পৌরসভার সম্পূর্ণ ভবনসহ ১৪টি গাড়ি পুড়ে যায়। এতে সরকারের প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মো. আবদুল হক বলেন, চৌমুহনী পৌরসভার মেয়র ছিলেন এমপি কিরণের ভাই খালেদ সাইফুল্যাহ। তারা নিজেদের দুর্নীতি আড়াল করতে এবং আন্দোলনরত ছাত্র-জনতাকে ফাঁসাতে নিজেরাই উপস্থিত থেকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটান।

তিনি আরও বলেন, মামলায় সাবেক এমপি কিরণকে প্রধান করে ১৬৪ জনের নামোল্লেখ এবং আরও ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামিরা সাবেক স্বৈরাচার সরকারের প্রভাবশালী হওয়ায় মামলা রুজু করতে দেরি হয়েছে। আমরা ঘটনার তদন্ত করে সুষ্ঠু বিচার চাই।

ইকবাল হোসেন মজনু/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।