মাদক সেবনের দায়ে বিএম কলেজের সমন্বয়ককে ছাত্রাবাস থেকে বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

মাদক সেবনের দায়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের সমন্বয়ক শাহাবুদ্দিনকে ছাত্রাবাস থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। অশ্বিনী কুমার ছাত্রাবাসের বি-ব্লকের ৩১৫নং কক্ষে থাকতেন তিনি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন অশ্বিনী কুমার ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক অধ্যাপক আসাদুজ্জামান।

অশ্বিনী কুমার ছাত্রাবাস সূত্রে জানা গেছে, গাঁজা সেবন করার অভিযোগ জানিয়ে শাহাবুদ্দিনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছিলেন ছাত্রাবাসের অর্ধশতাধিক ছাত্র। এ ঘটনায় সোমবার তার ছাত্রাবাসের সিট বাতিল করা হয়।

শিক্ষার্থীদের অভিযোগে উল্লেখ করা হয়, ছাত্রাবাসের বি-ব্লকের ৩১৫নং কক্ষে শাহাবুদ্দিন মিয়া নিয়মিত প্রকাশ্যে গাঁজা সেবন করতেন। অন্য ছাত্ররা নিষেধ করলে তাদের সঙ্গে উগ্র আচরণ করতেন। মাদকমুক্ত ছাত্রাবাসে শাহাবুদ্দিনকে স্থায়ীভাবে বহিষ্কারের আবেদন করা হয়।

ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক অধ্যাপক আসাদুজ্জামান বলেন, গত ৭ সেপ্টেম্বর দেওয়া সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে ছাত্রাবাসের ওই কক্ষে অভিযান চালানো হয়। এ সময় শাাহাবুদ্দিন মিয়ার অপরাধের বিষয়টি প্রমাণিত হয়। পরে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী তাকে ছাত্রাবাস থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জানতে শাহাবুদ্দিন মিয়ার মুঠোফোনে কল দেওয়া হলে বন্ধ পাওয়া যায়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিএম কলেজের অপর দুই সমন্বয়ক হাসান রাজু ও সাব্বির আহমেদ এ প্রসঙ্গে কথা বলতে রাজী হননি।

শাওন খান/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।