রাষ্ট্র সংস্কার না হওয়া পর্যন্ত কোনো নির্বাচন নয়: সমন্বয়ক তৌহিদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তৌহিদ সিয়াম

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক তৌহিদ সিয়াম বলেছেন, অনেকেই বলছেন তাড়াতাড়ি নির্বাচন দেন। ১৬ বছর কই ছিলেন? নির্বাচনের কথা তখন কেন আসে নাই। একটা সরকার নির্বাচনে ভোট পাই কত? ৩৫ পারসেন্ট। এই সরকার ৯০ পারসেন্ট মানুষের ম্যান্ডেট নিয়ে আসছে।

তিনি বলেন, ‘আপনারা ভোট দেন কালো কালি দিয়া। এই সরকারকে মানুষ বসাইছে বুকের লাল রক্ত দিয়া। যতদিন পর্যন্ত না রাষ্ট্র সংস্কার হবে, যতদিন পর্যন্ত আওয়ামী ফ্যাসিস্টের কাঠামো এই দেশে থাকবে, যতদিন পর্যন্ত না বাংলাদেশের আপামর জনতা এক কাতারে দাঁড়াতে পারবে; ততদিন পর্যন্ত কোনো নির্বাচন নয়। রাষ্ট্র ঠিক হবে, তারপরে নির্বাচন হবে। নির্বাচন দিয়ে গণতন্ত্র ফেরানো যায় না। আগে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে, তারপরে নির্বাচন দিতে হবে।’

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আয়োজিত মতবিনিময় সভায় দেওয়া বক্তব্যে এসব কথা বলেন কেন্দ্রীয় সমন্বয়ক তৌহিদ সিয়াম।

তৌহিদ সিয়াম আরও বলেন, যে অবৈধ সংবিধান ফ্যাসিস্ট হাসিনা তৈরি করেছেন সেই সংবিধানকে বাতিল করতে হবে। সংবিধানে মানুষের আকাঙ্ক্ষা, মানুষের অভিপ্রায়, মানুষের ইচ্ছাকে গুরুত্ব দিয়ে সংবিধান লিখতে হবে।

রাষ্ট্র সংস্কার না হওয়া পর্যন্ত কোনো নির্বাচন নয়: সমন্বয়ক তৌহিদ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কোনো সরকারি সংগঠন নয় উল্লেখ করে সমন্বয়ক তৌহিদ সিয়াম বলেন, এই সরকার যদি কোনো ধরনের বৈষম্য করে আমরা হুঁশিয়ার করে বলে দিতে চাই, ছাত্ররা আপনাদের বিরুদ্ধেও রাস্তায় থাকবে।

তিনি বলেন, আমরা কোনো সরকারি দল না, আমরা বৈষম্যের বিরুদ্ধে। আমরা বাংলার মুসলমানদের পক্ষে, বাংলার হিন্দুদের পক্ষে, বাংলার বৌদ্ধদের পক্ষে, বাংলার খ্রিস্টানদের পক্ষে। যেখানেই বৈষম্য হবে সেখানে আমরা সবাই মিলে একত্রে যুদ্ধ করবো।

ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক আরমানুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সমন্বয়ক লুৎফুর রহমান, স্বর্ণা আক্তার রিয়া, আহনাফ সাঈদ প্রমুখ।

মতবিনিময় সভায় কিশোরগঞ্জের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী অংশ নেন।

এসকে রাসেল/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।