ঢাকা-বরিশাল মহাসড়ক

থ্রি হুইলার বন্ধের দাবিতে অভ্যন্তরীণ ১২ রুটের বাস চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৫:২১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

বরিশালে যাত্রী ডেকে মাহেন্দ্রায় তোলাকে কেন্দ্র করে বাসের এক শ্রমিককে মারধরের ঘটনায় অভ্যন্তরীণ ১২ রুটের বাস চলাচল বন্ধ রেখেছে জেলা বাস শ্রমিক ইউনিয়ন। পরে তারা মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধের দাবি জানান। এ সময় বরিশালে কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনালে কর্মবিরতি পালন করছেন অভ্যন্তরীণ রুটের বাস শ্রমিকরা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুর থেকে শ্রমিকরা বাস চলাচল বন্ধ রেখে কর্মবিরতি শুরু করেন।

ফলে বরিশাল, বানারিপাড়া, গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুরসহ অভ্যান্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুভোর্গে পড়েছে সাধারণ যাত্রীরা।

বাস শ্রমিকরা জানান, মহাসড়কে থ্রি হুইলার চলাচল নিষিদ্ধ হওয়ার পরও নিয়মিত চলাচল করছে। এছাড়া তারা বাসের যাত্রী ডেকে মাহিন্দ্রায় তোলে। এ ঘটনায় ইমন নামের এক বাস শ্রমিক প্রতিবাদ করলে তাকে মারধর করে আহত করে থ্রি হুইলার চালকরা।

জেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বলেন, তাদের দীর্ঘ দিনের দাবি কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে মহাসড়কে চলাচল করা নিষিদ্ধ থ্রি হুইলার স্ট্যান্ড সরাতে হবে। পাশাপাশি বাসের কোনো যাত্রীকে তারা জোর করে মাহেন্দ্রায় উঠাতে পারবে না।

শাওন খান/এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।