নারায়ণগঞ্জ

এক সপ্তাহে পাঁচ শতাধিক ডায়রিয়া রোগী হাসপাতালে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৪:২২ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে এক সপ্তাহে ডায়রিয়া আক্রান্ত হয়ে পাঁচ শতাধিক রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে নারী ও শিশুদের আক্রান্তের সংখ্যা বেশি। জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া) প্রতিদিন জেলার বিভিন্ন এলাকা থেকে মানুষ ভর্তি হচ্ছেন।

চিকিৎসকরা বলছেন, তীব্র গরম, জলবায়ু পরিবর্তন এবং বাহিরের খাবার খাওয়ার কারণে এ ডায়রিয়া রোগে আক্রান্ত হয়ে থাকে। তবে এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের ১০ বেড সবসময় রোগীদের দ্বারা পূর্ণ থাকে। দায়িত্বে থাকা নার্সরাও ব্যস্ত সময় পার করছেন। তবে ডায়রিয়া আক্রান্ত রোগী যারাই আসছেন তাদের অবস্থা গুরুতর না হলে একটি স্যালাইন পুশ করে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফেরত পাঠিয়ে দেওয়া হচ্ছে।

হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের ইনচার্জ সুলতানা আক্তার বলেন, প্রতিদিন ৮০-৯০ জন করে ডায়রিয়া রোগী আসছে। এক সপ্তাহ ধরে এর সংখ্যাটা বেড়ে চলছে। রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় আমাদের চাপ কিছুটা বেড়েছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মশিউর রহমান বলেন, ডায়রিয়া রোগীর চাপ বাড়লেও আমাদের যথেষ্ট জনবল রয়েছে। সবাই সচেতন থাকলে ডায়রিয়ার ঝুঁকি কমে যাবে।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।