টঙ্গীতে কয়েকটি পোশাককারখানায় শ্রমিকদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

গাজীপুর মহানগরীর টঙ্গীতে ১৩ দফা দাবির প্রায় সবগুলো মেনে নিলেও আন্দোলন অব্যাহত রেখেছেন এমট্রানেট গ্রুপের শ্রমিকরা। কিছু কর্মকর্তার পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন তারা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পোশাককারখানার সামনে এই আন্দোলন চলে। পরে দুপুর আড়াইটার দিতে পুলিশ, ছাত্র ও আন্দোলনকারী শ্রমিকদের সঙ্গে বৈঠকে প্রায় সবকটি দাবি মেনে নেন মালিকপক্ষ।

বর্তমানে অসাধু কর্মকর্তাদের পদত্যাগ দাবিতে আন্দোলন চলছে। তাদের সঙ্গে অংশ নিয়েছেন পিনাকি গ্রুপ, যমুনা, ড্রেস ম্যান ও নোমান গ্রুপের শ্রমিকরা। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানের কমপক্ষ কয়েক হাজার শ্রমিক অংশ নেন।

সংশ্লিষ্টরা জানান, এমট্রানেট গ্রুপের অ্যাডমিনের সুজন, লাকি, সফিউল্লাহ, সুমন, পিএম মো. রানা, রফিক, সুপারভাইজার মুসা, নিলুফা, শান্তা, পিএম ফরিদ ও ওয়াহিদের পদত্যাগ দাবিতে বিকেল ৩টার পর থেকে আবার আন্দোলনে নামেন শ্রমিকরা।

এমট্রানেট গ্রুপের পোশাকশ্রমিক রফিকুল ইসলাম বলেন, ‘কয়েক বছর ধরে আমাদের দাবিগুলো লিখিত ও মৌলিকভাবে জানিয়ে আসছি। তারপরও দাবি না মানায় শ্রমিকরা আন্দোলন করছেন। আমাদের সঙ্গে আরও চারটি পোশাক কারখানার শ্রমিকরা আন্দোলন করছেন।’

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন জানান, মালিক পক্ষকে নিয়ে আলোচনা চলছে। শ্রমিক প্রতিনিধিরাও রয়েছেন। সমস্যাটি আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।