অস্থির শিল্পাঞ্চলে স্বস্তি, কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ১০:৩৯ এএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

স্বস্তি ফিরেছে অস্থির শিল্পাঞ্চলে। সোমবার (৯ সেপ্টেম্বর) বিজিএমইএ’র বৈঠকের পর বন্ধ কারখানা খুলে দেওয়ার সিদ্ধান্ত হলে খুলে দেওয়া হয় অধিকাংশ পোশাক কারখানা। কয়েকটি ছাড়া বাকি সব কারখানায় উৎপাদন শুরু হয়েছে আজ।

মঙ্গলবার (১০ সেপ্টম্বর) সকাল থেকে দলে দলে কারখানায় যোগ দিয়েছেন শ্রমিকেরা। উৎপাদন বাড়াতে ঘুরছে কারখানার চাকা। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। গুরুত্বপূর্ণ পয়েন্ট ও সড়ক-মহাসড়কে মোতায়েন রয়েছেন তারা।

স্বস্তি ফিরেছে আশুলিয়া শিল্পাঞ্চলে, কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহি

সরেজমিনে দেখা যায়, সিদ্ধান্ত অনুযায়ী আজ সকাল থেকে আশুলিয়া শিল্পাঞ্চলের বেশিরভাগ কারখানা খোলা রয়েছে। কাজে যোগ দিয়েছেন নারী-পুরুষ শ্রমিকসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা। বিভিন্ন যানবাহনে ও হেঁটে শ্রমিকরা কারখানায় এসে আইডি কার্ড দেখিয়ে ভেতরে প্রবেশ করছেন। কারখানা নিরাপত্তায় নিজস্ব নিরাপত্তা কর্মী ছাড়াও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া বিজিবি ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। সকাল ১০টা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

স্বস্তি ফিরেছে আশুলিয়া শিল্পাঞ্চলে, কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহি

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা রয়েছে চোখে পড়ার মতো। গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন রয়েছে শিল্প পুলিশ, র্যাব, বিজিবিসহ সেনাবাহিনীর সদস্যরা। সড়ক-মহাসড়কে বাড়ানো হয়েছে টহল।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম বলেন, সকালে বন্ধ কারখানাসহ অধিকাংশ কারখানাগুলোতে প্রবেশ করতে দেখা যায় পোশাক শ্রমিকদের। ডিইপিজেডসহ আশপাশের কারখানাগুলোতে শুরু হয়েছে উৎপাদন। এখনো পর্যন্ত কোথাও কোনো বিক্ষোভের খবর পাওয়া যায়নি। মেলেনি কোনো অপ্রীতিকর ঘটনার তথ্য।

মাহফুজুর রহমান নিপু/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।