‘নতুন করে চক্রান্ত হলে ছাত্র-জনতা তা প্রতিহত করবে’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৫:১২ এএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল বলেছেন, বহু রক্তের বিনিময়ে আজ আমরা নিশ্বাস ফেলে কথা বলার বাংলাদেশ পেয়েছি। এখন বাংলাদেশকে নিয়ে নানামুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। ছাত্র-জনতার অংশগ্রহণে যে গণবিপ্লব এবং নতুন স্বাধীনতা, সেই স্বাধীনতাকে বিপর্যস্ত করার জন্য নতুন কোনো চক্রান্ত করা হলে এদেশের ছাত্র-জনতা তা প্রতিহত করবে।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে শহরের চেয়ারম্যান ঘাটে জামায়াতে ইসলামী চাঁদপুর জেলা শাখা আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যাদের রক্তের বিনিময়ে বর্তমান সরকার। সেই ছাত্র-জনতার পরিবারগুলোর পাশে সরকারকে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছি। নিহত এবং আহত পরিবারগুলো যাতে কর্মসংস্থান পায়। আর আহত ছাত্রদের যেন পড়ার ব্যবস্থা হয়। একই সঙ্গে তাদের স্বাভাবিক জীবন-যাপনে ব্যবস্থা গ্রহণ এই সরকারকে নিতে হবে। এই গণঅভ্যুত্থানে ছাত্র-জনতা যে নাজরানা পেশ করেছে, আল্লাহ যেন তাদের ত্যাগ ও কোরবানি কবুল করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের অপরাধের জন্য জামায়াতে ইসলামী আন্তর্জাতিক পর্যায়ে বিচারের দাবি জানিয়েছে। একই সঙ্গে অন্যান্য রাজনৈতিক দল ও ছাত্ররাও একই দাবি জানিয়েছে। সে দাবির পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক গোষ্ঠী এগিয়ে এসেছে। বাংলাদেশের অন্তর্বর্তী সরকার ইতোমধ্যে ট্রাইব্যুনাল পুনর্গঠন করে এই বিচারের জন্য পদক্ষেপ নিয়েছে।

নুরুল ইসলাম বলেন, যারা লুটপাট, ভাঙচুর, অগ্নিসংযোগ এবং চাঁদাবাজি করছে তাদের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তোলার জন্য জামায়াত আমিরের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

চাঁদপুর জেলা জামায়াতে ইসলামীর আমির মাওলানা আবদুর রহিম পাটওয়ারীর সভাপতিত্বে ও সেক্রেটারি অ্যাডভোকেট মাসুদুল ইসলাম বুলবুল ও সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়ার যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এবং ঢাকা মহানগর দক্ষিণ আমির ড. শফিকুল ইসলাম মাসুদ।

শরীফুল ইসলাম/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।