শ্বশুরবাড়িতে সাপের কামড়ে প্রাণ গেলো যুবকের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালীতে
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

নোয়াখালীর চাটখিলে বিষধর সাপের কামড়ে ফরহাদ হোসেন (২৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) ভোরের দিকে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। এরআগে রাত ১২টার দিকে উপজেলার মলংচর গ্রামে শ্বশুরবাড়িতে সাপের ছোবলে আহত হন ফরহাদ।

ফরহাদ হোসেন উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের কানারী বাড়ির মজিবুল হকের ছেলে।

ফরহাদের বাবা মজিবুল হক জানান, রোববার (৮ সেপ্টেম্বর) দিনগত রাতে ফরহাদ হোসেন তার শ্বশুরবাড়িতে বসতঘরের শয়নকক্ষে খাটের ওপর থেকে মাটিতে পা রাখতেই বিষধর সাপ পরপর চারটি ছোবল দেয়। পরে উদ্ধার করে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডিজিজ কন্ট্রোলার ডা. নূর মোহাম্মদ বলেন, ফরহাদকে বিষাক্ত সাপে কাটার পরে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক অ্যান্টিভেনম ইনজেকশন প্রয়োগ করেন। কিন্তু তার শারীরিক অবস্থা অবনতি হলে স্বাস্থ্য কমপ্লেক্সে আইসিইউ না থাকায় তাকে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যার নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতালে সাপে কাটা রোগীর চিকিৎসায় পর্যাপ্ত অ্যান্টিভেনম ইনজেকশন আছে জানিয়ে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিন জাগো নিউজকে বলেন, ২৪ ঘণ্টায় ১৫ জন সাপে কাটা রোগী ভর্তি হয়েছেন। আগস্ট মাসে ৩৯২ জনসহ এ পর্যন্ত ৫৫৩ জন সাপে কাটা রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।