মারা গেছেন নওগাঁর সাবেক এমপি আব্দুল মালেক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪
বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং নওগাঁ-৫ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।

মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির সদস্য শফিকুর রহমান মামুন।

আব্দুল মালেকের গ্রামের বাড়ি সদর উপজেলার চন্ডিপুর এলাকায়। বসবাস করতেন শহরের মুক্তির মোড় এলাকায় গাঁজা সোসাইটির সমবায় অফিসের পাশে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার স্ত্রী শাহানাজ মালেক জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক।

দলীয় সূত্র জানায়, আব্দুল মালেক বেশ কিছুদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থও হয়েছিলেন। হঠাৎ অসুস্থতাবোধ করলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বিকেল ৪দিকে মারা যান তিনি।

প্রয়াত নেতা আব্দুল জলিলের অবতর্মানে নওগাঁয় আওয়ামী লীগের হাল ধরেন জেলা শাখার দীর্ঘদিনের সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতির পদে দায়িত্বে থাকা আব্দুল মালেক। সেসময় দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করে গড়ে তুলতে ভূমিকা রাখেন তিনি। ফলে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তিনি রফিকুল ইসলামকে হারিয়ে আবার সংসদ সদস্য নির্বাচিত হন মালেক।

গ্রুপিংয়ের কারণে অনেক নাটকীয়তার পর ২০১৮ সালে প্রয়াত জলিলপুত্র ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনকে নৌকা মার্কায় মনোনয়ন দিলে তিনি নির্বাচিত হন। এরপর থেকে আওয়ামীলীগ সরকার পতনের আগ পর্যন্ত জলিলপুত্র জন ছিলেন নওগাঁ-৫ সদর আসনের সংসদ সদস্য।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।