শেখ হাসিনার বিচার বাংলার মাটিতে করতে হবে: বুলবুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র-জনতা হত্যাকাণ্ডের জন্য শেখ হাসিনার বিচার বাংলার মাটিতে করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমির ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য নুরুল ইসলাম বুলবুল।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে নোয়াখালী শহর জামায়াতের উদ্যোগে আয়োজিত স্থানীয় পৌর বাজারে পথসভা ও বন্যার্তদের মাঝে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বুলবুল বলেন, ছাত্র-জনতাকে পাখির মতো গুলি করে ক্ষমতা টিকিয়ে রাখতে চেয়েছিল স্বৈরাচার হাসিনা সরকার। তার সেই স্বপ্ন মিথ্যে গুড়েবালিতে পরিণত হয়েছে। এ দেশে শুধু ছাত্র-জনতার উপর গণহত্যার বিচার নয়, ২৮ অক্টোবর পল্টন ময়দান, শাপলা চত্বরের হত্যাকাণ্ডেরও বিচার করতে হবে।

তিনি আরও বলেন, আমরা আন্দোলনে হতাহত এবং নির্যাতিত সব নেতাকর্মীদের পুনর্বাসনের দাবি জানিয়েছি। আহতরা যেন সু-চিকিৎসা পায় সেই ব্যবস্থা করতে হবে। বিষয়টি আমরা অন্তর্বর্তীকালীন সরকারকেও জানিয়েছি। এছাড়া স্বৈরাচারদের গুম, খুন ও আয়না ঘরে বন্দির ঘটনায় ফ্যাসিষ্ট সরকার ও তার দোসরদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের মাধ্যমে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতেরও দাবি জানিয়েছি।

নোয়াখালী শহর জামায়াতের আমীর মাওলানা মো. ইউসুফের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সেক্রেটারি ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. শফিকুল ইসলাম মাসুদ।

এতে আরও বক্তব্য রাখেন, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ও ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি দেলোয়ার হোসাইন, নোয়াখালী জেলা আমীর ইসহাক খন্দকার, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মো. কামাল হোসাইন, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন, জেলা জামায়াতের নায়েবে আমীর অধ্যক্ষ মাও. সাইয়েদ আহাম্মদ, প্রচার সম্পাদক ডা. বোরহান উদ্দিন, জেলা কর্মপরিষদ সদস্য নোয়াখালী বারের সাবেক সম্পাদক অ্যাডভোকেট তাজুল ইসলাম, শহর জামায়াতের সেক্রেটারি মো. মায়াজ প্রমুখ।

ইকবাল হোসেন মজনু/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।