বিজিবি দেখে পালাতে গিয়ে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে আটকে মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তে হাতি মারার বৈদ্যুতিক ফাঁদে আটকে সোহাগ মিয়া (১৮) নামে এক তরুণের মৃত্যু হয়েছে।

সোহাগ মিয়া চোরাইপথে ভারতে গরু আনতে গিয়ে বিজিবির টহল দল দেখে দৌড়ে পালাতে গেলে এমন ঘটনা ঘটে। তিনি উপজেলার ভুবনকুড়া ইউনিয়নের জামগড়া গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে।

শনিবার (৭ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে ‘বাংলাদেশ-ভারত’ সীমান্তের বানাইচিড়িংগি পাড়া এলাকায় পাহাড়ের ঢালে এ ঘটনা ঘটে। হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহাবুবুল হক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, গত কয়েকদিন যাবত সীমান্তে কড়া পাহারা দিচ্ছে বিজিবি। শনিবার সন্ধ্যায় নিয়মিত টহলে বানাইচিড়িংগি পাড়া সীমান্তে ঢালে যান তেলিখালী বিজিবি ক্যাম্পের সদস্যরা। এসময় কয়েকজন চোরাকারবারি ভারত থেকে চোরাই পথে বাংলাদেশ সীমান্তে আসার পথে তাদের দাওয়া করলে গরু রেখে পালিয়ে যান। পরে বিজিবি দুইটি গরু উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে।

এদিকে বিজিবি টহল থেকে চলে আসলে স্থানীয়রা বানাইচিড়িংগি পাড়া পাহাড়ে হাতি তাড়ানোর বৈদ্যুতিক ফাঁদের তার থেকে আহত অবস্থায় উদ্ধার করে সোহাগকে স্থানীয় হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান।

এ বিষয়ে তেলাখালী বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার জামাল উদ্দিন বলেন, ভারত থেকে চোরাই পথে কয়েক জন ব্যক্তি গরু নিয়ে আসছিল। হঠাৎ তারা বিজিবির টহল দলের সামনে পড়ে যায় এবং টহল দল দেখে দৌড়ে পালিয়ে যায়। সেখান থেকে বিজিবি সদস্যরা ফেলে যাওয়া দুটি ভারতীয় গরু উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। পরে শুনেছি ফসল রক্ষায় হাতির জন্য পেতে রাখা তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজন মারা গেছে।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহাবুবুল হক জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছে। মরদেহ ময়নাতদন্ত করা হয়েছে। রিপোর্ট হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ বলা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

মঞ্জুরুল ইসলাম/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।