ছাত্রদল নেতা হত্যা

চৌদ্দ বছর পর সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রীসহ ৪১ জনের নামে মামলা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

পটুয়াখালীর কলাপাড়ায় সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. মাহবুবুর রহমানসহ আওয়ামী লীগের ৪১ নেতাকর্মীর নামে হত্যা ও লুটতরাজ মামলা হয়েছে। মামলায় অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশীষ রায়ের আদালতে অভিযোগ দিলে বিচারক সেটি আমলে নিয়ে ওসিকে এজাহার গ্রহণের নির্দেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী খন্দকার শাহাব উদ্দিন ও আদালতের বেঞ্চ সহকারী মো. কাইউম এ আদেশের সত্যতা নিশ্চিত করেছেন।১৪ বছর আগে ছাত্রদল নেতা জিয়াউর রহমানের মৃত্যুর ঘটনায় তার ভাই উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, হাসিনা বিরোধী আন্দোলন বন্ধ করার জন্য আসামিরা ২০১০ সালের ২৪ অক্টোবর পরিকল্পিতভাবে জিয়াউর রহমানকে হত্যা করে। তৎকালীন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাহবুবের বাসায় হত্যার পরিকল্পনা শেষে মহবুব ও তার দলের সাধারণ সম্পাদক রাকিবুল আসামিদের কিলিং মিশনের জন্য অর্থায়ন করে। এতে আসামিরা ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে মোটরসাইকেলযোগে বাদীর ঘর থেকে অস্ত্রের মুখে জিম্মি পাখিমারা বাজারে নিয়ে যায়। ১-৪ নম্বর আসামির নির্দেশে জিয়ার হাত-পা, বুক, পিঠে কুপিয়ে গুরুতর জখম করে। এরপর তারা বাদীর বাড়ি থেকে ১৭টি গরু, মূল্য অনুমান ১০ লাখ টাকা ও ১৬টি ছাগল লুটে নিয়ে যায়।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, আদালতের আদেশ হাতে পেয়ে পরবর্তী আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।

আসাদুজ্জামান মিরাজ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।