মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের হেফাজতে বাসযাত্রীর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

নারায়ণগঞ্জ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের হেফাজতে সৈয়দুল করিম (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি কক্সবাজারের বাসিন্দা। তার বাবার নাম নুরুল কবির।

রোববার (৮ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জ শহরের ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাদের দাবি, আটকের পর জিজ্ঞাসাবাদে করিম অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এরআগে সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে একটি ডাবল ডেকার যাত্রীবাহী বাসের নিচতলায় অভিযান চালান মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। এতে নেতৃত্ব দেন অধিদপ্তরের পরিদর্শক জয়নাল আবেদিন। পরে মাদক পাচারকারী সন্দেহে সৈয়দুল করিম আটক করা হয়। এসময়
সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মামুন ও মো. রুবেলসহ একজন কনস্টেবল ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আটকের পর হাত বেঁধে সৈয়দুল করিমকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় মারধরের একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে প্রথমে সাইনবোর্ডের প্রো-একটিভ হাসপাতালে এবং পরবর্তী সময়ে শহরের খানপুর এলাকার ৩০০ শয্যা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

জরুরি বিভাগের চিকিৎসক অপু কুমার সাহা বলেন, সৈয়দুল করিমকে সকাল সোয়া ৮টার দিকে হাসপাতালে আনা হয়। পরে ইসিজিসহ বিভিন্ন পরীক্ষায় দেখা যায়, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

তবে মারধরের বিষয়টি অস্বীকার করেছেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক জয়নাল আবেদিন।

তিনি বলেন, মাদক পাচারের গোপন সংবাদের ভিত্তিতে গ্রীনলাইন ডাবল ডেকার যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে সৈয়দুল করিমকে আটক করা হয়। এসময় তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে প্রথমে সাইনবোর্ড প্রো-একটিভ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক তাকে শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে সেখানে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরিদর্শক জয়নাল আবেদিন বলেন, ওই ব্যক্তির বিরুদ্ধে কুমিল্লা ও কক্সবাজারে চারটি মামলা রয়েছে। তাকে কোনো মারধর করা হয়নি।

মোবাশ্বির শ্রাবণ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।