গাজীপুর

বিএনপি-যুবদল নেতার চাঁদা দাবি, কারখানা কর্তৃপক্ষের লিখিত অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

গাজীপুরে বিএনপি ও যুবদল নেতাদের চাঁদাবাজির ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছেন একটি কারখানা কর্তৃপক্ষ। শনিবার (৭ সেপ্টেম্বর) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন ইউনিসেন্স এ্যাপারেল লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা হাসিবুর রহমান।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ১ সেপ্টেম্বর ইউনিসেন্স এ্যাপারেল লিমিটেডের একটি জেনারেটর ও মেশিনারি যন্ত্রপাতি হস্তান্তর করার জন্য কোম্পানির অন্য ইউনিটে নিয়ে যাওয়া হচ্ছিল। পথে মনিপুর বাজারের কাছে পৌঁছালে পিরুজালী ইউনিয়ন বিএনপি সভাপতি নাজিম ব্যাপারী, সাধারণ সম্পাদক ডিএম আজারুল ইসলাম, সদর উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক নাজিম সরকার এবং পিরুজালী ইউনিয়ন যুবদলের সদস্য সচিব নাজমুল ফকির মালামাল ভর্তি ট্রাকটির গতিরোধ করে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় জেনারেটর ও মেশিনরাজি ভর্তি গাড়িটি তিন কিলোমিটার দূর থেকে পিরুজালীতে ফেরত নিয়ে যান। পরে বিএনপি ও যুবদলের নেতারা কোম্পানির লোকদের কাছ থেকে জোরপূর্বক দেড় লাখ টাকা নিয়ে গাড়িটি ছেড়ে দেয়। আর এ ঘটনা কাউকে জানালে তাদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

হাসিবুর রহমান জানান, গাড়ি আটকে চাঁদা দাবি এবং দেড় লাখ টাকা নিয়ে গাড়ি ছেড়ে দেওয়ার ঘটনাটি কারখানা কর্তৃপক্ষকে জানালে কর্তৃপক্ষের নির্দেশে তিনি ঢাকায় বিএনপি কার্যালয়ে গিয়ে দলের মহাসচিবের কাছে বিএনপি নেতাদের বিরুদ্ধে এবং যুবদলের সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে যুবদল নেতার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।

এ ব্যাপারে পিরুজালী ইউনিয়ন বিএনপি সভাপতি নাজিম ব্যাপারী বলেন, এ ঘটনার সঙ্গে আমি জড়িত নই। তবে ঘটনাটি যুবদলের নেতারা করেছেন। শনিবার বিষয়টি নিয়ে বসে মিটমাট করে দেওয়া হয়েছে। যে দেড় লাখ টাকা নেওয়া হয়েছিল তা কারখানা কর্তৃপক্ষকে ফেরত দেওয়া হয়েছে।

তবে সদর উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক নাজিম সরকার ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। অভিযুক্ত অপর দুজনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।